‘রাজনীতিতে সেনাবাহিনীর হস্তক্ষেপ চাইছেন ইমরান’

আন্তর্জাতিক ডেস্ক

জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাবে ভোট দেয়া নিয়ে বিলম্ব এবং সাংবিধানিক সঙ্কট সৃষ্টির মাধ্যমে পাকিস্তানের রাজনীতিতে সেনাবাহিনীর হস্তক্ষেপ চাইছেন ইমরান খান। কমপক্ষে ৪ বার শনিবার পার্লামেন্ট অধিবেশন মুলতবি করা নিয়ে এবং অনাস্থা প্রস্তাব ভোটে দেয়ায় কালক্ষেপণ করায় ক্ষোভের সঙ্গে এ অভিযোগ করেছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি।

স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় প্রথম স্পিকার আসাদ কাইসারের সভাপতিত্বে অধিবেশন শুরু হয়ে তা মুলতবি হয়ে যায়। কয়েক দফায় মুলতবি হওয়ার পর সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত তা চলে। এরপর অধিবেশন শুরুর পরপরই আবার রাত সাড়ে নয়টা পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে। এভাবে কালক্ষেপণ করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বিলাওয়াল। তিনি বলেন, জাতীয় পরিষদের স্পিকার আদালত অবমাননা করছেন এবং সংবিধানকে উপেক্ষা করছেন। এর আগে বৃহস্পতিবার ইমরান খান জাতির উদ্দেশে দেয়া ভাষণে বলেছেন, ‘আমদানি করা সরকারকে’ তিনি কখনোই মেনে নেবেন না।

universel cardiac hospital

এর অর্থ কি! তিনি নিশ্চয় ক্ষমতা ছাড়তে রাজি নন। তিনি অনাস্থা প্রস্তাবে হেরে গেলে যে অন্তর্বর্তী সরকার ক্ষমতায় আসবে তাকে মেনে না নেয়া অর্থ অন্য কিছু।

শেয়ার করুন