কারামুক্ত হলেন শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল

মুন্সিগঞ্জ প্রতিনিধি

কারামুক্ত হয়েছেন মুন্সিগঞ্জে ধর্ম অবমাননার মামলায় গ্রেফতার বিজ্ঞান শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। আজ রোববার বিকেল ৫টার দিকে তিনি মুন্সিগঞ্জ জেলা কারাগার থেকে ছাড়া পান।

এর আগে দুপুর ১টার দিকে মুন্সিগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোতাহারাত আক্তার ভূঁইয়ার আদালত শুনানি শেষে হৃদয় মণ্ডলকে ৫ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুরের আদেশ দেন।

universel cardiac hospital

এদিকে, ছাড়া পাওয়ার পর হৃদয় মণ্ডল সাংবাদিকদের বলেন, রাষ্ট্রের কাছে আমার চাওয়া এরকম ঘটনা যেন আর না ঘটে। আমি নিরাপত্তা চাই। আর কাউকে যেন এমন পরিস্থিতির মধ্যে পড়তে না হয়। আমি চাই, আমার পথেঘাটে বের হতে আর যেন কোনো সমস্যা না হয়। এজন্য প্রশাসনের সহযোগিতা চাই।

হৃদয় মণ্ডলের স্ত্রী ববিতা হাওলাদার বলেন, কয়দিন আমরা খুব কষ্টে ছিলাম। একেকটি দিন একেক বছরের মতো দীর্ঘ মনে হয়েছে। আদালতের রায়ে খুশি। আমি আরও খুশি হবো, যদি মামলার কার্যক্রম পুরোপুরি শেষ হয়ে যায়।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ক্লাস চলাকালে ধর্ম অবমাননার অভিযোগ তুলে করা একটি মামলায় গত ২২ মার্চ বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞানের শিক্ষক হৃদয় মণ্ডলকে গ্রেফতার করা হয়। পরদিন ২৩ মার্চ তাকে আদালতে হাজির করা হয়। আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পরে গত ২৮ মার্চ মুন্সিগঞ্জ আমলি আদালত-১ এ আসামি হৃদয় মণ্ডলের জামিন আবেদন করা হয়। তবে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল ইউসুফ জামিন নামঞ্জুর করেন। পরে জামিন না মঞ্জুরের পরিপ্রেক্ষিতে তার আইনজীবী মুন্সিগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে গত ৪ এপ্রিল ফৌজদারি মিস মামলা করেন। মামলাটির শুনানি ১০ এপ্রিল ধার্য করেন মুন্সিগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন।

গত ২০ মার্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ক্লাস চলাকালে ধর্মীয় বিষয়ে হৃদয় মণ্ডলের বিভিন্ন কথোপকথন শিক্ষার্থীরা মোবাইলে রেকর্ড করেন। এতে ধর্মের বিষয়ে আপত্তিকর কথা ও অবমাননার অভিযোগ তুলে ক্লাস শেষে শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক বরাবর লিখিত অভিযোগ দেন।

২২ মার্চ বিদ্যালয় চলাকালে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা ও জিজ্ঞাসাবাদের জন্য ওই শিক্ষককে থানায় নিয়ে যায়।

ওইদিন বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ বাদী হয়ে ধর্ম অবমাননার অভিযোগে মুন্সিগঞ্জ সদর থানায় ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন। এ মামলায় শিক্ষক হৃদয় মণ্ডলকে গ্রেফতার দেখানো হয়।

শেয়ার করুন