প্রথমবারের মতো জাপানে দক্ষ ‘কেয়ারগিভার’ পাঠালো ইউএমটিটিআই

মত ও পথ প্রতিবেদক

এসএসডব্লিউ ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে প্রথমবারের মতো জাপানে দক্ষ ‘কেয়ারগিভার’ পাঠিয়েছে রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল এন্ড টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট।

সোমবার (১১ এপ্রিল) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বিষয়ক মন্ত্রীর কক্ষে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) অঙ্গ প্রতিষ্ঠান ইউনিভার্সেল মেডিকেল এন্ড টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (ইউএমটিটিআই) এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র (বিএমইটি) যৌথ উদ্যোগে পরিচালিত ‘কেয়ারগিভার (জাপানিজ ভাষাসহ)’ প্রোগ্রামের ছাত্র সাইফুল্লাহর জাপানের ইয়াসাকি হাসপাতালে কাজে (৫ বছর মেয়াদী) যোগদানের সরকারি সনদসহ অন্যান্য গুরুত্বপূর্ণ নথি হস্তান্তর করা হয়।

universel cardiac hospital

সনদ হস্তান্তরে সময় উপস্থিতি ছিরেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্ত্তী এবং ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

সনদ হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, বিএমইটির মহাপরিচালক মোঃ শহীদুল আলম (এনডিসি), মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবির, ইউএমটিটিআই-এর ইনচার্জ শফিউল হক প্রমুখ।

শেয়ার করুন