যানজটের জন্য সমন্বয়হীনতাকে দায়ী করলেন ডিএনসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক

শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস-আদালত পুরোদমে চালু হওয়ার পর রাজধানীবাসীকে সবচেয়ে বেশি ভোগাচ্ছে যানজট। রাজধানীজুড়ে তীব্র এই যানজটের জন্য বিভিন্ন সংস্থার সমন্বয়হীনতাকে দায়ী করছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, বিচ্ছিন্নভাবে কাজ করলে সমস্যা সমাধান সম্ভব নয়।

আজ মঙ্গলবার মোহাম্মদপুরস্থ বিআরটিসি বাস ডিপো সংলগ্ন ইন্টারসেকশন প্রশস্থকরণে বিআরটিসির সঙ্গে ডিএনসিসির সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন। ডিএনসিসির নগর ভবনে এ অনুষ্ঠান হয়।

universel cardiac hospital

মেয়র আতিকুল বলেন, যানজট থেকে রেহাই পেতে হলে সমন্বিতভাবে কাজ করতে হবে। যানজট নিরসনে সংশ্লিষ্ট সব বিভাগের সম্মিলিতভাবে কাজ করা ছাড়া আর কোনো বিকল্প নেই।

নগরের মধ্যে পরিকল্পিতভাবে কাজ করার আহবান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আমরা অপরিকল্পিতভাবে বিভিন্ন ভবন ও স্থাপনা গড়ে তুলে তীব্র যানজট সৃষ্টি করেছি। অতএব পরিকল্পিতভাবে আমাদের কাজ করতে হবে। বিচ্ছিন্নভাবে কাজ করলে সমস্যা সমাধান সম্ভব নয়।

সমঝোতা স্মারক অনুযায়ী, উত্তর সিটির আওতাধীন মোহাম্মদপুর, আসাদ এভিনিউ, সাত মসজিদ রোড, বেড়িবাঁধ বাঁশবাড়ি সড়ক এবং শেরেবাংলা রোড হতে আগত যানবাহন সমূহের নির্বিঘ্ন চলাচল, যানজট নিরসন এবং নিরাপদে পথচারী চলাচলের সুবিধার জন্য মোহাম্মদপুরস্থ বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) বাস ডিপো সংলগ্ন ইন্টারসেকশন প্রশস্থ করা হবে।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের উপস্থিতিতে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের পক্ষে চেয়ারম্যান মো. তাজুল ইসলাম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

শেয়ার করুন