মঙ্গল শোভাযাত্রায় অসাম্প্রদায়িক সেতুবন্ধের ডাক আওয়ামী লীগ নেতাদের

নিজস্ব প্রতিবেদক

বাংলা নববর্ষ ১৪২৯ বরণে আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় নবজাগরণ ও অসাম্প্রদায়িক সেতুবন্ধের ডাক দিয়েছেন আওয়ামী লীগ নেতারা। তাঁরা বলেছেন, অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনাবোধ প্রকাশ করে মঙ্গল শোভাযাত্রা। প্রকাশ পায় বাঙালির সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ।

আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত মঙ্গল শোভাযাত্রাপূর্ব আলোচনা সভায় আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন। তাঁরা আরও বলেন, ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য ধর্ম-বর্ণনির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে।

universel cardiac hospital

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিনের সভাপতিত্বে বর্ষবরণের এই আয়োজনে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু মনি, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাছিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

এরপর মঙ্গল শোভাযাত্রাটি শাঁখারীবাজার, ঢাকা জেলা জজ আদালত, ঢাকা মহানগর আদালত, রায়সাহেব বাজার, তাঁতীবাজার মোড়, বংশাল ও গুলিস্তান হয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

‘বৈশাখ হোক নবজাগরণ ও অসাম্প্রদায়িক সেতুবন্ধ’ প্রতিপাদ্য নিয়ে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়। আয়োজকেরা জানান, পবিত্র রমজান মাসের ভাবগাম্ভীর্য রক্ষা করে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

এ সময় অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি দিলীপ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোরশেদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন