আয়রনম্যানের সর্বোচ্চ প্রতিযোগিতায় বাংলাদেশের আরাফাত

নিজস্ব প্রতিবেদক

আয়রনম্যান ট্রায়াথলন প্রতিযোগিতার সর্বোচ্চ আসর ‘আয়রনম্যান ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ২০২২’–এ প্রথম বাংলাদেশি হিসেবে অংশ নিচ্ছেন মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত। এর আগে আয়রনম্যান ৭০.৩ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপসহ বেশ কয়েকটি আসরে সফলতার স্বাক্ষর রেখে তিনি এবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে গেছেন।

আগামী ৭ মে যুক্তরাষ্ট্রের ইউটাহ রাজ্যের সেন্ট জর্জ শহরে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। বিভিন্ন দেশ থেকে প্রায় ৩ হাজার ৮০০ অ্যাথলেট (আয়রনম্যান) এতে অংশ নিচ্ছেন। সাঁতার, সাইক্লিং ও দৌড়ের সমন্বয়ে আয়রনম্যান চ্যালেঞ্জকে বলা হয় এক দিনের কঠিনতম ট্রায়াথলন। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে প্রত্যেক প্রতিযোগীকে ১৭ ঘণ্টা সময়ের মধ্যে ৩ দশমিক ৮ কিলোমিটার সাঁতার, ১৮০ কিলোমিটার সাইক্লিং এবং ৪২ দশমিক ২ কিলোমিটার দৌড় সম্পন্ন করতে হবে।

universel cardiac hospital

ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিতে এরই মধ্যে যুক্তরাষ্ট্রে পৌঁছে গেছেন মোহাম্মদ সামছুজ্জামান আরাফাত। ১৪ এপ্রিল রাতে তিনি যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। আরাফাত গগণমাধ্যমকে জানান, বিশ্বজুড়ে অনুষ্ঠিত আয়রনম্যান প্রতিযোগিতা থেকে সেরা খেলোয়াড়দের নিয়ে হয় আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

শেয়ার করুন