এমসি কলেজের মাঠ দখলের চেষ্টার অভিযোগে শিক্ষার্থীদের মানববন্ধন

সিলেট প্রতিনিধি

সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ (এমসি) কলেজের মাঠ দখলের চেষ্টার অভিযোগ করে এর প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। শনিবার দুপুর ১২টার টিকে এমসি কলেজের মাঠের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, মাঠটি কলেজ কর্তৃপক্ষের। এটি কোনো ব্যক্তিমালিকানাধীন জায়গা নয়। একটি কুচক্রী মহল মাঠটি দখলের অপচেষ্টা চালাচ্ছে। তাদের হাত থেকে কলেজের মাঠ রক্ষা করতে আমরা শ্রেণিকক্ষ ছেড়ে রাস্তায় দাঁড়াতে বাধ্য হয়েছি।

universel cardiac hospital

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা আরও বলেন, সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার জন্য কলেজ কর্তৃপক্ষ অনেকখানি জায়গা ছেড়েও দিয়েছে। এরপরও রাতের আঁধারে কলেজ কর্তৃপক্ষকে না জানিয়ে মাঠের সীমানা ভেতরে নর্দমা করার নামে বিরাট খাল খনন করা হয়েছে।

মানববন্ধন কর্মসূচি চলাকালে সিলেট সিটি করপোরেশনের মেয়রের গাড়ি ওই সড়কে দিয়ে যাওয়ার সময় আটকে দেন শিক্ষার্থীরা। এ সময় মেয়র আরিফুল হক চৌধুরী শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে অবিলম্বে ওই নর্দমাটি ভরাট করার প্রতিশ্রুতি দেন।

মানববন্ধনে বক্তব্য দেন কলেজের শিক্ষার্থী রাসেল আহমেদ, সৌরভ দাস, শামীম আলী, রুবেল আহমেদ, দেলোয়ার হোসেন, রুহেল আহমেদ, আহমেদ শিহাব, রুখন, ইমরান, সায়েম, শাব্বির শুভ, আপন, পল্লবী দাস প্রমুখ।

শিক্ষার্থীদের মানববন্ধনের বিষয়ে পরে জানতে চাইলে এমসি কলেজের অধ্যক্ষ সালেহ আহমদ সাংবাদিকদেরকে বলেন, সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ কলেজের কোনো অনুমতি না নিয়েই মাঠে নর্দমার নামে খাল খনন করে ফেলেছেন। অনেকটা রাতের আঁধারে তাঁরা কাজটি করেছেন। বিষয়টি সিটি করপোরেশন কর্তৃপক্ষসহ জেলা প্রশাসকের কাছে লিখিতভাবে জানিয়েছি।

শেয়ার করুন