ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত জেএমবির সামরিক শাখার সদস্য গ্রেপ্তার

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ থেকে সানোয়ার হোসেন ওরফে আব্দুর রউফ (৪৪) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

এটিইউ বলছে, গ্রেপ্তারকৃত ব্যক্তি মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ও নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সামরিক শাখার সদস্য। গত ১০ বছর ধরে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ জেলার বিভিন্ন এলাকায় আত্নগোপনে থেকে পুরাতন জেএমবিকে সক্রিয় করার কাজে যুক্ত ছিলেন।।

universel cardiac hospital

আজ রোববার এটিইউ’র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার মোহাম্মদ আসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, গ্রেপ্তারকৃত সানোয়ার হোসেন গত ২০০০ সালের পরে শায়খ আব্দুর রহমানের নেতৃত্বে জেএমবির সদস্যভূক্ত হয়। তখন তিনি হোমিওপ্যাথি ডাক্তারি পেশার আড়ালে নাচোল ও গোমস্তাপুরে জেএমবির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৯ সালের ২৫ নভেম্বর সোমবার চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সালমান হত্যা মামলায় সানোয়ারসহ তিনজনের মৃত্যুদণ্ড দেয়। এরই ধারাবাহিকতায় এটিইউ চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থানার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সানোয়ার হোসেনকে গ্রেপ্তারে কাজ শুরু করে।

এক পর্যায়ে এটিইউ এর একটি চৌকস আভিযানিক দল জানতে পারে যে সানোয়ার হোসেন নওগাঁ জেলার পত্নীতলা থানার ছোট চাঁদপুর এলাকায় আব্দুল্লাহ নামে আত্মগোপন করে আছেন। সেখানে তিনি ভেড়া লালন-পালনসহ রাজমিস্ত্রী হিসেবে কাজ করছেন। পরে গতকাল শনিবার ওই এলাকায় অভিযান চালিয়ে জেএমবির সামরিক শাখার সদস্য সানোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়।

শেয়ার করুন