সোমবার থেকে ঢাকা-বরিশাল নৌপথে আগাম টিকিট বিক্রি

বরিশাল প্রতিনিধি

করোনা মহামারির কারণে গত দুই বছর বরিশাল নৌপথে সেভাবে লঞ্চ চলাচল করেনি। করোনা শুরুর পর প্রথম বছর পুরোপুরি লঞ্চ চলাচল বন্ধ থাকলেও পরের বছর সীমিত আকারে চলে। এ সময় ঈদ উপলক্ষেও লঞ্চগুলোর বাড়তি প্রস্তুতি ছিল না।

তবে এবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ঈদে ঘরমুখী যাত্রী বাড়তে পারে। যাত্রীদের সুবিধার কথা ভেবে ঢাকা-বরিশাল নৌপথে চলা বেসরকারি লঞ্চ কোম্পানিগুলো আগামীকাল সোমবার আগাম টিকিট বিক্রি শুরু করবে।

চলবে ২৫ এপ্রিল পর্যন্ত। ২৮ এপ্রিল ঈদের বিশেষ সার্ভিস চালু হবে। ঢাকা-বরিশাল নৌপথে চলাচলকারী সুরভী শিপিং লাইনসের পরিচালক রিয়াজ উল কবির এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগাম টিকিট পাওয়ার জন্য ৬ এপ্রিল থেকে যাত্রীদের কাছ থেকে চাহিদাপত্র নেওয়া হয়। সেই চাহিদার ভিত্তিতে এখন টিকিট দেওয়া হবে।

অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বরিশাল আঞ্চলিক কার্যালয় সূত্র জানায়, এবার ঈদ উপলক্ষে বিশেষ সার্ভিসের আওতায় ২৮ থেকে ২৯টি লঞ্চ বরিশাল নৌবন্দরে যাত্রী পরিবহন করবে।

ঘরমুখী মানুষের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে বন্দর কর্তৃপক্ষ। সার্বিক নিরাপত্তা ও ব্যবস্থাপনায় একটি বন্দর সমন্বয় কমিটি গঠন করা হবে।

শেয়ার করুন