ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের অ্যাকশন তদন্ত হবে: দীপু মনি

নিজস্ব প্রতিবেদক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের অ্যাকশনের কোনো দরকার ছিল কি-না তা তদন্ত করা হবে। সোমবার মধ্যরাতের সংঘর্ষের পর মঙ্গলবার সকাল থেকে দুটো পক্ষকে দূরে রাখা গেলে প্রাণহানির ঘটনা ঘটতো না বলেও মন্তব্য করেছেন তিনি।

নিউমার্কেটের ব্যাবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘাতে আহত শিক্ষাপ্রতিষ্ঠানটির ছাত্র মোশাররফ হোসেনকে মঙ্গলবার রাতে হাসপাতালে দেখতে এসে সাংবাদিকদের একথা জানান শিক্ষামন্ত্রী।

universel cardiac hospital

তিনি বলেন, ‘ঢাকা কলেজের শিক্ষার্থী মোশাররফ হোসেনের সকল চিকিৎসার ব্যবস্থা হবে। এছাড়া আহত সব শিক্ষার্থীর চিকিৎসার ব্যবস্থা করা হবে। আমরা সবার খোঁজ নিচ্ছি। ঢাকা মেডিকেলে যাকে নেওয়া হয়েছে তার ব্যাপারেও খোঁজ নিব। তার ভালো চিকিৎসার ব্যবস্থা আমরা করব।’

ছাত্রদের ওপর পুলিশি এ্যাকশনের বিষয়েও তদন্ত করা হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আপনাদের ফুটেজে দেখলাম, দুটো দোকানের মধ্যে তাদের বাকবিতণ্ডায় কিছু ছাত্রকে জড়ানো হয়েছে বা তারা জড়িয়েছে। তারপর একটা ঘটনা ঘটেছে।

সংঘর্ষে আহত একজন ঢাকা মেডিকেলে মারা গেছেন জানালে তিনি সাংবাদিকদের বলেন, এটা খুবই দুঃখজনক ঘটনা। এখানে যে ঘটনা ঘটেছে সেটা এই পর্যন্ত গড়ানোর কোনও কারণই ছিল না। গতকাল (সোমবার) সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ (মঙ্গলবার) সকাল থেকে দুটো পক্ষকে যদি দূরে রাখা যেত, তাহলে হয়তো প্রাণহানির ঘটনা ঘটতো না।

নিউমার্কেট এলাকার পরিস্থিতি এখন শান্ত আছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, তবে কিছু পক্ষ আছে যাদের দরকার অশান্তি, অস্থিতিশীলতা, অরাজকতা। তারাই যে কোনো জায়গায় ছোট কোনো ঘটনাকে নানানভাবে বড় করে দেখানোর প্রচেষ্টা চালায়।

শেয়ার করুন