সন্তান হারানো রোনালদোর জন্য লিভারপুল সমর্থকদের অন্য রকম উদ্যোগ

ক্রীড়া ডেস্ক

কঠিন এক সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। সদ্যই সন্তান হারিয়েছেন এই পুর্তগিজ তারকা। এমন অবস্থায় খেলায় মন বসানো কঠিন। রোনালদোর মনের অবস্থা বুঝতে পেরেই আজ লিভারপুলের মাঠ অ্যানফিল্ডের ম্যাচ থেকে তাঁকে অব্যাহতি দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এই ম্যাচে রোনালদো না থেকেও থাকবেন অ্যানফিল্ডে। সন্তান হারানো রোনালদোর জন্য লিভারপুলের সমর্থকেরা আজ অন্য রকম এক উদ্যোগ নিচ্ছেন। সিআর সেভেন আর তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাতে ম্যাচের ৭ মিনিটে উঠে দাঁড়াবে পুরো অ্যানফিল্ড। এরপর রোনালদোর জন্য এক মিনিট ধরে করতালি দেবে তারা।

রোনালদো আগেই ঘোষণা দিয়েছিলেন, প্রেমিকা জর্জিনা রদ্রিগেজের কোলজুড়ে আসবে যমজ সন্তান। সেই সন্তানের একজন মেয়ে, একজন ছেলে। যমজ সন্তানের মধ্যে ছেলেটা বাঁচেনি, তবে বেঁচে আছে কন্যাসন্তান। সামাজিক যোগাযোগমাধ্যমে কাল যুগপৎ এই আনন্দ ও বেদনার খবর দিয়েছেন রোনালদো।

universel cardiac hospital

খবরটি শোনার পর থেকেই বিশ্বজোড়া ভক্ত-সমর্থকসহ ফুটবলপ্রেমী সবার কাছ থেকে সমর্থন ও ভালোবাসার বার্তা পেয়ে যাচ্ছেন রোনালদো। সবচেয়ে বড় সমর্থন বা সমবেদনা হয়তো তিনি পেতে যাচ্ছেন আজ, অ্যানফিল্ডে লিভারপুল-ইউনাইটেড ম্যাচে।

লিভারপুল সমর্থকদের এমন উদ্যোগে আপ্লুত ইউনাইটেডের সমর্থকেরা। লিভারপুল সমর্থকদের এ উদ্যোগের খবরটি শোনার পর ইউনাইটেডের এক সমর্থক টুইট করেছেন, ‘এইমাত্র দেখলাম, লিভারপুলের সমর্থকেরা রোনালদো আর তাঁর পরিবারের জন্য ম্যাচের সপ্তম মিনিটে এক মিনিট ধরে করতালি দেবেন।’ ওই সমর্থক তাঁর টুইটে এরপর লিখেছেন, ‘যাঁরা সেখানে (অ্যানফিল্ড) যাচ্ছেন, তাঁদের সবাইকে এ বার্তা পৌঁছে দিন। আসলে ট্র্যাজেডির কোনো রং নেই।’

ইউনাইটেডের ওই সমর্থক এরপর নিজের দলের ভক্ত-সমর্থকদর উদ্দেশে একটি আহ্বান জানান, ‘ক্রিস্টিয়ানো ও তাঁর পার্টনার ছেলেকে হারিয়েছেন। আমাদের সমর্থকদের কাছ থেকেও তাঁদের পাশে দাঁড়ানোর জন্য ভালো কিছু আশা করছি। অন্য সমর্থকদের দেখাও, কারও প্রতি সত্যিকারের সহানুভূতি জানানোটা কী জিনিস। এমন সময়ের কাছে প্রতিদ্বন্দ্বিতা কিছুই নয়!’

বাংলাদেশ সময় আজ রাত একটায় মুখোমুখি হবে লিভারপুল-ইউনাইটেড।

শেয়ার করুন