আবার উত্তেজনা নিউমার্কেট এলাকায়, যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

‘পরিস্থিতি স্বাভাবিক’ হওয়ায় আজ দুপুরের পর দোকান খুলেন
রাজধানীর নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীরা। তবে বিকেলের দিকে আবারও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। এতে নীলক্ষেত-নিউমার্কেট রোডে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয় প্রশাসন।

বুধবার বিকেল ৫টার দিকে এই রোডে যান চলাচল বন্ধ করে পাহারা জোরদার করেছে পুলিশ। এদিন বিকেলে ঢাকা কলেজ এলাকায় ককটেল বিস্ফোরিত হয়েছে বলেও জানা গেছে।

universel cardiac hospital

বুধবার বিকেল ৪টার দিকে দলে দলে ঢাকা কলেজের সামনে কয়েক শতাধিক শিক্ষার্থী জড়ো হন। তারা ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক অ্যাকশন’সহ বিভিন্ন স্লোগান দিতে শুরু করেন। এ সময় দলে দলে শিক্ষার্থী ঢাকা কলেজের সামনে জড়ো হতে শুরু করেন।

তাদের দাবি- কলেজ বন্ধ রেখে মার্কেট খোলা রাখা যাবে না এবং মঙ্গলবার শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় দ্রুত বিচার কার্যকর করতে হবে।

অপরদিকে নিউমার্কেটের সামনে ওভার ব্রিজের নিচে ব্যবসায়ী এবং কর্মচারীরাও জড়ো হতে শুরু করেন। তবে সব ধরনের পরিস্থিতি মোকাবিলার জন্য বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে নিউমার্কেট এলাকায়। পুলিশ সদস্যরা জল কামান, টিয়ারশেলসহ সতর্ক অবস্থায় রয়েছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার শরিফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, আমরা খবর পেয়েছি বুধবার বিকেলে ঢাকা কলেজের ভেতরে ছয়টি ককটেল বিস্ফোরিত হয়েছে। এ সংবাদ পাওয়ার পর আমরা সেখানে যাচ্ছি।

ঢাকা কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস সর্দার বলেন, শিক্ষার্থীরা সকাল থেকে ক্যাম্পাসের ভেতরেই ছিল। কিন্তু হঠাৎ তারা রাস্তার সামনে চলে এসেছে। তারা দাবি আদায়ে অনড়। আমরা ব্যবসায়ী-প্রশাসন সবার সঙ্গে বসে বিষয়টি যত দ্রুত সম্ভব সমাধানের চেষ্টা করছি।

এর আগে বুধবার সকাল থেকে নিউমার্কেট এলাকায় যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে। তবে বিকেল সাড়ে ৪টা থেকে পরিস্থিতি ফের গরম হয়ে যাওয়ায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

শেয়ার করুন