করোনা : বিশ্বে একদিনে ২২৯৭ জনের মৃত্যু, শনাক্ত প্রায় ৬ লাখ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু
যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু। ছবি : ইন্টারনেট

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ২ হাজার ২৬৩ মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ২৮ হাজার ১৩২ জনে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ লাখ ৯৬ হাজার ৫১১ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ৬০ লাখ ২৯ হাজার ৭৬১ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ১ হাজার ২৬৩ মৃত্যু হয়েছে। ওই সমসয়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন লাখ ১৫ হাজার ৯০ জন।

universel cardiac hospital

বুধবার (২০ এপ্রিল) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে একদিনে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৭৫৯ জন এবং মারা গেছেন ৯৬ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৩ হাজার ৫৩৩ জন। মোট রোগী শনাক্ত হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ৮৮ হাজার ৩৫৫ জন।

করোনায় একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ক্ষতিগ্রস্তের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৩৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ১৬ হাজার ১৫৯ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮ কোটি ২৪ লাখ ১৬ হাজার ৬৮৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ২ লাখ ৭৬ হাজার ১৯৭ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মারা গেছেন ৫ লাখ ২২ হাজার ১ জন। দেশটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ৩০ লাখ ৪৬ হাজার ৯৭৭ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ৪৫০ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৯০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ১৮২ জন। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২ লাখ ৭৯ হাজার ২৭০ জন। মারা গেছেন ৬ লাখ ৬২ হাজার ২৬৬ জন।

একদিনে জার্মানির পর সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। আক্রান্তের তালিকায় আট নম্বরে থাকা দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন ১৩০ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ২১ হাজার ৩৫৪ জন। আর এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৬৪ লাখ ৭১ হাজার ৯৪০ জনের।

এছাড়াও সর্বশেষ ২৪ ঘণ্টায় ফ্রান্সে ১৮২ জন, যুক্তরাজ্যে ৯৭ জন, ইতালিতে ১২৭ জন, কানাডায় ১১০ জন, হাঙ্গেরিতে ১০৬ জন, তুরস্কে ২৩ জন, স্পেনে ৬৫ জন, জাপানে ২৬ জন, ইরানে ২৩ জন, ইন্দোনেশিয়ায় ৩৪ জন এবং থাইল্যান্ডে ১২৯ জন মারা গেছেন।

শেয়ার করুন