নিউমার্কেট এলাকায় যান চলাচল স্বাভাবিক হলেও খোলেনি দোকানপাট

মহানগর প্রতিবেদক

যান চলাচল স্বাভাবিক
যান চলাচল স্বাভাবিক। সংগৃহীত ছবি

রাজধানীর নিউমার্কেট এলাকা গতকাল সকালে রণক্ষেত্র ছিল। ঢাকা কলেজের শিক্ষার্থী এবং ব্যবসায়ীদের মধ্যে এ সংঘর্ষ থেমে থেমে চলে রাত পর্যন্ত। তবে আজ (বুধবার) সকাল থেকে ওই এলাকার যান চলাচল অনেকটা স্বাভাবিক রয়েছে।

তবে নিউমার্কেট এবং এর আশপাশের যে ১০ থেকে১২টি মার্কেট রয়েছে সেগুলো এখনো খোলেনি। বিভিন্ন দোকানের কর্মচারীরা দোকানের সামনে অবস্থান করছেন।

universel cardiac hospital

সরেজমিন দেখা যায়, ঢাকা কলেজ গেটের আশপাশ ও নিউমার্কেট এলাকায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। সবার মধ্যে একটা চাপা আতঙ্ক কাজ করছে। বেলা ১১টাথেকে ঢাকা কলেজের সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি ছিল। তবে বৃষ্টির কারণে তা এখনো শুরু হয়নি। অন্যদিকে সাত কলেজের কর্মসূচিও শুরু হতে বিলম্ব হচ্ছে।

সকাল থেকে মিরপুর রোডের সায়েন্স ল্যাব থেকে শুরু করে আসাদ গেট পর্যন্ত যানজট দেখা যায়নি। ঢাকা কলেজ শিক্ষার্থী এবং ব্যবসায়ী-কর্মচারী কাউকে রাস্তায় অবস্থান নিতে দেখা যায়নি।

চন্দ্রিমা মার্কেটের সামনে কথা হয় একটি বেসরকারি ব্যাংকের কর্তকর্তা রমিজ উদ্দিনের সোহেলের সঙ্গে। তিনি বলেন, রাজধানীতে সকাল থেকে বৈরী আবহাওয়া ও কালবৈশাখী ঝড়ের কারণে এমনিতে মানুষের ভোগান্তির শেষ নেই। তার ওপর আজও যদি সহিংসতা হয় তাহলে যানজটের কারণে আরও ভোগান্তি বেড়ে যাবে। গত দুদিনের ঘটনা দ্রুত আলোচনার মাধ্যমে শেষ করে ফেলা উচিত বলে মন্তব্য করেন তিনি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ট্রাফিক লালবাগ বিভাগের সহকারী কমিশনার জয়ীতা দাস বলেন, গতকালকের ন্যায় অবস্থা আজ নেই। সকাল থেকেই যান চলাচল স্বাভাবিক। কোথাও কোনো মুভমেন্ট দেখা যায়নি। তাই নির্বিঘ্ন যান চলাচল। সব ধরনের যান চলাচল করছে। লালবাগ থেকে ইনার ও আউটার সব লেন গতিশীল।

শেয়ার করুন