মালয়েশিয়ায় ভিসা জালিয়াতির অভিযোগে তিন বাংলাদেশিসহ গ্রেফতার ৪

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় ভিসা জালিয়াতি
সংগৃহীত ছবি

মালয়েশিয়ায় রিক্যালিব্রেশন প্রোগ্রামের মাধ্যমে অবৈধ প্রবাসীদের বৈধ করার নামে বিপুল অর্থ আত্মসাৎ করার অভিযোগে ভিসা জালিয়াত চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগ। শুক্রবার (১৫ এপ্রিল) রাজধানী কুয়ালালামপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের মধ্যে তিনজন বাংলাদেশি ও একজন স্থানীয় নাগরিক।

মঙ্গলবার (১৯ এপ্রিল) মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অফিসিয়াল ফেসবুক পেজে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

universel cardiac hospital

এতে বলা হয়, কুয়ালালামপুরের একটি অফিসে বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের সবার বয়স ২০ থেকে ৪৭ বছরের মধ্যে। অভিবাসন পুলিশ ঘটনাস্থল থেকে বাংলাদেশ, ইন্দোনেশিয়া ও ভারতের মোট ২৬৪ টি পাসপোর্ট ও নগদ ৭ হাজার ২৭০ মালয়েশিয়ান রিঙ্গিত উদ্ধার করে।

চক্রের সদস্যরা ‘রিক্যালিব্রেশন’ কর্মসূচির মাধ্যমে বৈধ করে দেওয়ার নামে অস্থায়ী ভিজিট পাসের জন্য সাড়ে ৬ হাজার রিঙ্গিত থেকে ৮ হাজার রিঙ্গিত করে বিভিন্ন দেশের শ্রমিকদের কাছ থেকে আদায় করতেন বলে জানা যায়। এভাবে চক্রটি ২ মিলিয় রিঙ্গিত হাতিয়ে নিয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, গ্রেফতারদের বর্তমানে পুত্রজায়া ইমিগ্রেশন বিভাগে নেওয়া হয়েছে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ ও ইমিগ্রেশন রুলস ১৯৬৩-এর অধীনে তদন্ত করা হচ্ছে।

শেয়ার করুন