৫ মে ছুটি দেওয়ার বিষয়ে নাকচ জনপ্রশাসন মন্ত্রণালয়ের

নিজস্ব প্রতিবেদক

আসন্ন ঈদুল ফিতরের ছুটির সঙ্গে ৫ মে ছুটি হলে সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা টানা ৯ দিনের ছুটি পাবেন। তাই সরকার ৫ মে ছুটি ঘোষণা করে এ সুবিধা দেবে কি না- বিষয়টি আলোচনা হচ্ছিল। কিন্তু ৫ মে ছুটি দেওয়ার বিষয়টি নাকচ করে দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

৫ মে যদি কেউ ছুটি কাটাতে চান, তাহলে তাকে নিজে থেকে ছুটি নিতে হবে। আর কেউ যদি ছুটি না নিয়ে অনুপস্থিত থাকেন, তাহলে ওই সময়ের আগে-পরের ছুটি তার নিজের ছুটি থেকে কাটা যাবে। অর্থাৎ ৫ মে স্বাভাবিক নিয়মে অফিস খোলা থাকবে।

universel cardiac hospital

৫ মে ছুটি থাকছে না জানিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম গণমাধ্যমকে বলেন, ৫ মে ছুটি নিলে টানা অনেক দিনের ছুটি হচ্ছে। অপশনাল ছুটির একটা বিষয় আছে। যারা বৃহস্পতিবার ছুটি নেবেন, তারা ধারাবাহিকভাবে ছুটিটা ভোগ করতে পারবেন। যিনি ছুটি নেবেন না, তাকে ওই দিন অফিস করতে হবে। এবার রমজান মাস ২৯ দিনে শেষ হলে ঈদুল ফিতর হবে আগামী ২ মে, রমজান মাসের ৩০ দিন পূর্ণ হলে ঈদ হবে ৩ মে।

ঈদের আগে ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটি। এরপর ১ মে রোববার ছুটি ‘মে দিবসের’। রমজান মাস ৩০ দিন ধরে সরকারি ছুটির তালিকায় ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি নির্ধারিত আছে। ৫ মে (বৃহস্পতিবার) একদিন অফিস খোলার পরেই আবার দুইদিনের সাপ্তাহিক ছুটি।

শেয়ার করুন