নিউমার্কেটে সংঘর্ষের ৩ মামলা তদন্তে পুলিশকে দেড় মাসের সময়

আদালত প্রতিবেদক

ঢাকার নিউমার্কেট এলাকায় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দায়ের হওয়া তিনটি মামলায় পুলিশকে তদন্ত করার জন্য দেড় মাস সময় দিয়েছেন আদালত।

মামলাগুলো আজ বৃহস্পতিবার আদালতে ওঠার পর এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিল করতে ঢাকা মহানগর হাকিম শুভ্রা চক্রবর্তী আগামী ৭ জুন দিন ধার্য করেন।

universel cardiac hospital

তিনটি মামলার মধ্যে বিস্ফোরকদ্রব্য আইনের একটি মামলা করেছেন ঢাকার নিউমার্কেট থানার এসআই মেহেদী হাসান। একই থানার পরিদর্শক (তদন্ত) ইয়ামিন কবির দাঙ্গা-হাঙ্গামা, জ্বালাও-পোড়াও, পুলিশের কাজের বাধা দেওয়ার অভিযোগে আরেকটি মামলা করেছেন।

সংঘর্ষের মধ্যে পড়ে নিহত ডেলিভারিম্যান নাহিদ মিয়ার চাচা মো. সাঈদের দায়ের করেন হত্যা মামলা। তিনটি মামলায় শিক্ষার্থী ও ব্যবসায়ীসহ অন্তত ১৪শত জনকে আসামি করা হয়েছে।

অন্যদিকে নিউমার্কেট আজ বৃহস্পতিবার কেনাবেচায় বেশ সরগরম ছিল। দোকানিদেরকে ব্যস্ত থাকতে দেখা যায়। নানা বয়সের ক্রেতার ভিড় ছিল বিপণিবিতানগুলোতে।

আজ ঢাকা কলেজের ক্যাম্পাসও ছিল ফাঁকা। শিক্ষার্থীদের তেমন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। হলের সামনে নেই শিক্ষার্থীদের ভিড়। পুরো ক্যাম্পাসে ছোট ছোট আড্ডা দেখা যায়।

দুই দোকান কর্মচারীর ঝগড়া রূপ নেয় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষে। টানা দুই দিনের বেশি সময় থেমে সংঘর্ষ চলে। এরই মধ্যে প্রাণ গেছে দুই জনের। 

শেয়ার করুন