বাচসাস সম্মাননা পাচ্ছেন রুনা লায়লা-আলমগীরসহ ১২ গুণী

বিনোদন ডেস্ক

চিত্রনায়ক আলমগীর
চিত্রনায়ক আলমগীর। ফাইল ছবি

দেশের সংস্কৃতি অঙ্গনের ১২ জন গুণীকে সম্মাননা জানাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। আগামী সোমবার (২৫ এপ্রিল) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এই গুণীজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে সম্মাননা পাচ্ছেন টেলিভিশন ও মঞ্চে নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান এবং নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামন নূর; চলচ্চিত্রে অভিনেতা ও পরিচালক-প্রযোজক আলমগীর, নির্মাতা ছটকু আহমেদ এবং চিত্রগ্রাহক আবদুল লতিফ বাচ্চু; সংগীতে সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদী, সংগীতশিল্পী রুনা লায়লা এবং গীতিকার গাজী মাজহারুল আনোয়ার; সাংবাদিকতায় সাংবাদিক-গবেষক রফিকুজ্জামান, চলচ্চিত্র নির্মাতা ও সাংবাদিক শহিদুল হক খান এবং চলচ্চিত্র গবেষক ও সাংবাদিক অনুপম হায়াৎ।

universel cardiac hospital

দেশের শিল্পসংস্কৃতি ও সাংবাদিকতায় অবদানের স্বীকৃতিস্বরূপ এই সম্মাননা দেওয়া হচ্ছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাচসাস।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন বাচসাস সভাপতি ফালগুনী হামিদ। গুণীজন সম্মাননা অনুষ্ঠানের পাশাপাশি থাকবে বাচসাসের বাৎসরিক ইফতার মাহফিল।

এ প্রসঙ্গে বাচসাস সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু বলেন, ‘চলচ্চিত্র ও সাংবাদিকতার কয়েকজন গুণী মানুষকে সম্মাননা জানাতে চলেছে বাচসাস। অনুষ্ঠানটিকে সার্থক করে তুলতে বিনোদন সাংবাদিকরা একযোগে কাজ করছেন। এই আলোকিত মানুষদের সম্মান জানাতে পারাটা আমাদের সবার জন্য অবশ্যই আনন্দের ও গর্বের।’

শেয়ার করুন