মাত্র ৮ ওভারে বেঙ্গালুরুকে উড়িয়ে দিল হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেওয়া ৬৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৮ ওভার মোকাবিলায় এক উইকেট হারিয়ে জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলেও বড় লাফ দিয়েছেন কেন উইলিয়ামসনরা।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শনিবার (২৩ এপ্রিল) ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকে আক্রমণাত্মক শট খেলতে থাকেন অভিষেক শর্মা। শেষ পর্যন্ত অবশ্য তিনি ৩ রানের আক্ষেপ নিয়ে ইনিংসের অষ্টম ওভারের দ্বিতীয় বলে হার্শাল প্যাটেলের শিকার হন। ৮ চার ও এক ছক্কার মারে ২৮ বলে তার ব্যাট থেকে আসে ৪৭ রান।

universel cardiac hospital

অন্যদিকে অভিষেকের মারমুখী ব্যাটিংয়ের বিপরীতে উইকেট ধরে খেলার চেষ্টা করেন অধিনায়ক উইলিয়ামসন। শেষ পর্যন্ত তিনি ১৭ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। ক্রিজে নেমে ৩ বলে ৭ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন রাহুল ত্রিপাতি। ১৮ রান খরচায় অভিষেকের উইকেটটি শিকার করেন হার্শাল।

এদিকে এ জয়ের ফলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও রাজস্থান রয়্যালসকে টপকে পয়েন্ট টেবিলের দুইয়ে জায়গা করে নিয়েছে হায়দরাবাদ। ৭ ম্যাচে তাদের পয়েন্ট সংখ্যা ১০। সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গুজরাট টাইটান্স।

এর আগে হায়দরাবাদের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে আইপিএলের চলতি আসরে সর্বনিম্ন রানের লজ্জায় ডুবেন বিরাট কোহলিরা। ১৬.১ ওভারে মাত্র ৬৮ রানে গুটিয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ইনিংস। আইপিএল ইতিহাসে এটি ষষ্ঠ সর্বনিম্ন রানের ইনিংস। সর্বনিম্ন ৪৯ রানের লজ্জার রেকর্ডও কোহলিদের। ২০১৭ সালে বেঙ্গালুরু সে লজ্জার রেকর্ড গড়েছিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে।

হায়দরাবাদের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটিং বিপযয়ে পড়ে বেঙ্গালুরু। মার্কো জানসেন ও নাতারাজান সমান তিনটি করে উইকেট শিকার করে একাই ফাফ ডু প্লেসিদের ব্যাটিং লাইন আপ ধসে দেন। দলের হয়ে গ্লেন ম্যাক্সওয়েল (১২) ও সুযশ প্রভুদেসাই (১৫) ছাড়া কেউ স্পর্শ করতে পারেননি দুই অংকের ঘর। বিরাট কোহলি ও দিনেশ কার্তিক সাজঘরে ফিরেছেন শূন্য রানে।

শেয়ার করুন