ঈদযাত্রায় যানজট সহনীয় রাখতে খুলে দেওয়া হচ্ছে তিন ফ্লাইওভার

নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন ও মহাসড়ক সচিব নজরুল ইসলাম জানিয়েছেন, আগামীকাল সোমবার জয়দেবপুর-চন্দ্রা-এলেঙ্গা (সাসেক-১) মহাসড়কের নাওজোর, সফিপুর ও গড়াই ফ্লাইওভার যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। এলেঙ্গা থেকে হাটিরকমুরুল হয়ে রংপুর পর্যন্ত নির্মাণাধীন মহাসড়কের (সাসেক-২) সিরাজগঞ্জে দ্বিতীয় নলকা সেতুও যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

সেতু ও ফ্লাইওভার চালু হলে ঈদযাত্রায় যানজট সমস্যা অনেকটা দূর হবে বলে মনে করেন তিনি। আজ রোববার রাজধানীতে সচিবালয়ে ঢাকা বাইপাস এপপ্রেসওয়ে ডেভলপমেন্ট কোম্পানিকে ঋণের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

সচিব বলেন, এখনো মহাসড়কের কিছু কিছু জায়গায় কাজ অসম্পন্ন রয়েছে। সেগুলো সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়েছে। ট্রাফিক ব্যবস্থাপনা ঠিক থাকলে ঈদে যানজট সহনীয় পর্যায়ে থাকবে।

বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড প্রথম কিস্তিতে সাড়ে ৪২ কোটি টাকা ঋণ দিয়েছে সরকারি বেসরকারি অংশীদারিত্বে (পিপিপি) নির্মাণাধীন বাইপাস প্রকল্পে। ঋণের চেক হস্তান্তর অনুষ্ঠানে ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এস.এম. আনিছুজ্জামানসহ উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন