ঈদযাত্রা স্বস্তির করতে সোমবার চালু হচ্ছে উত্তরবঙ্গের নলকা সেতু

সিরাজগঞ্জ প্রতিনিধি

উত্তরবঙ্গের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আগামীকাল সোমবার নবনির্মিত নলকা সেতুর একটি লেন চালু হচ্ছে। প্রতিবছর ঈদযাত্রায় সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু সংযোগ মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়। ঈদ কেন্দ্র করে ঘরমুখী মানুষের চাপে সপ্তাহজুড়ে এ যানজট চলতে থাকে। করোনার কারণে গত দুই বছর ঘরমুখী মানুষের ঢল কম থাকলেও এবার চাপ বাড়তে পারে।

সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার বলেন, এবারের ঈদযাত্রায় মহাসড়কে তিন থেকে চার গুণ যানবাহন বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এ জন্য ২৫ এপ্রিল নবনির্মিত নলকা সেতুর একটি লেন খুলে দেওয়া হচ্ছে। পাশাপাশি পুরোনো নলকা সেতুটিও সচল রাখা হবে।

universel cardiac hospital

সরেজমিনে আজ রোববার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত মহাসড়কের কড্ডার মোড় এলাকায় অবস্থান করে মহাসড়কটি অনেকটাই ফাঁকা দেখা গেছে। অতিরিক্ত যানবাহনের চাপ না থাকায় মহাসড়কটিতে যানজট নেই। তবে আগামী দুই থেকে তিন দিনের মধ্যে মহাসড়কটিতে অতিরিক্ত যানবাহনের চাপ বেড়ে যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

ঢাকা থেকে নাটোরগামী ট্রাকচালক আবু হেলাল বলেন, এখন মহাসড়ক অনেকটাই ফাঁকা আছে। তবে দু-এক দিনের মধ্যেই বেশিসংখ্যক মানুষ ঘরমুখী হতে থাকবে, তখন অতিরিক্ত যানবাহনের চাপে যানজটের সৃষ্টি হবে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান বলেন, হাটিকুমরুল হাইওয়ে থানায় বর্তমানে পুলিশ ৫২ জন সদস্য আছেন। তাদেরকে দায়িত্ব পালন করতে হয় ১০৫ কিলোমিটার মহাসড়কে। সে জন্য অতিরিক্ত আরও ২৫০ জন পুলিশ সদস্য চেয়ে পাঠানো হয়েছে। তাদেরকে পেলে ২৬ এপ্রিল থেকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে কাজ শুরু হবে।

শেয়ার করুন