ওসির অপসারণের দাবিতে ছাত্রলীগ ও সহযোগীদের মানববন্ধন

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের মিয়ার অপসারণের দাবিতে উপজেলা ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের ব্যানারে মানববন্ধন হয়েছে। আজ রোববার বেলা ১১টার দিকে পৌর শহরের প্রধান সড়কে ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতারা এ কর্মসূচির আয়োজন করেন।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুনায়েদুল ইসলাম ভূঁইয়া ও উপজেলা ছাত্রলীগের সভাপতি এ কে এম ফরিদ উল্লাহ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য শরীফুজ্জামান ও সংগঠনটির উপজেলা যুগ্ম আহ্বায়ক শামীম ওসমান গনি প্রমুখ মানববন্ধন কর্মসূচিতে নেতৃত্ব দেন। মানববন্ধনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

universel cardiac hospital

মানববন্ধনে উপজেলা ছাত্রলীগের সভাপতি এ কে এম ফরিদ উল্লাহ বলেন, গতকাল শনিবার উপজেলা বিএনপি-জামায়াত আয়োজিত ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া হয়। এর প্রতিবাদে নেতা-কর্মীদের নিয়ে আমরা শহরে মিছিল করি।

তিনি বলেন, তখন ঈশ্বরগঞ্জ থানার ওসি আবদুল কাদের মিয়ার নির্দেশে পুলিশ হামলা চালিয়ে আমাদের নেতাকর্মীদের মারধর করে। সেখানে আমাদের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যদের প্রত্যাহার করার দাবি জানান তিনি।

অভিযোগের বিষয়ে ওসি আবদুল কাদের মিয়া বলেন, গতকাল বিকেলে পুলিশ চরনিখলা মহল্লায় গিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ও জনগণের জানমাল রক্ষায় আইনি পদক্ষেপ নিয়েছে। কাউকে উদ্দেশ্য করে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তা ছাড়া পুলিশ তো কাউকে চেনেও না।

মানববন্ধন চলাকালে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাফিজা জেসমিন শহরের মুক্তিযোদ্ধা মোড়ে এলে আন্দোলনকারীরা তাঁর কাছে দাবি-দাওয়া পেশ করেন। ইউএনও এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন জানানোর পর তারা কর্মসূচি শেষ করেন।

শেয়ার করুন