‘প্রাচীর পেরিয়ে’র ওপর সূচনার ভার্চ্যুয়াল আড্ডা আজ

নিজস্ব প্রতিবেদক

অটিজম নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রখ্যাত অধ্যাপক স্টিফেন মার্ক শোরের লেখা বই ‘বিয়ন্ড দ্য ওয়ালের’ বাংলা সংস্করণ ‘প্রাচীর পেরিয়ে’। এ বইয়ের ওপর আজ ভার্চ্যুয়াল আড্ডার আয়োজন করেছে সূচনা ফাউন্ডেশন ও গবেষণা প্রতিষ্ঠান সিআরআই।

আজ সকাল ৯টায় ‘প্রাচীর পেরিয়ে, স্টিফেন শোর-এর আত্মজীবনী ও অটিজম নিয়ে সায়মা ওয়াজেদের সাথে আড্ডা’ শিরোনামে অনুষ্ঠানটি শুরু হবে। সূচনা ফাউন্ডেশনের ফেইসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে আলোচনা অনুষ্ঠানের লাইভ স্ট্রিমিং করা হবে। এর ইভেন্ট ইতোমধ্যে চালু করা হয়েছে।

universel cardiac hospital

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা, সূচনা ফাউন্ডেশনের চেয়ারপার্সন, সিআরআই’র ভাইস চেয়ারপার্সন ও প্রখ্যাত অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ ও লেখক স্টিফেন শোর অনুষ্ঠানে প্যানেল আলোচক হিসেবে থাকবেন।

স্টিফেন মার্ক শোর যুক্তরাষ্ট্রের এডেলফি ইউনিভার্সিটির স্পেশাল এডুকেশন বিভাগের অধ্যাপক। অটিজম ও অ্যাসপারগার সিনড্রোমের ব্যক্তিগত অভিজ্ঞতা ও নিজের সাফল্য নিয়ে তিনি বইটি লিখেছেন।

গত বছর বইটি বাংলায় অনুবাদের কাজে হাত দেয় সূচনা ফাউন্ডেশন। দেশি অনলাইন বই বিপণন প্রতিষ্ঠান রকমারিতে বইটি পাওয়া যাবে।

অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান সূচনা ফাউন্ডেশন নিওরো ডেভেলপমেন্টাল ডিজঅর্ডার ও মানসিক স্বাস্থ্য নিয়ে গবেষণা, পরামর্শ ও সক্ষমতা উন্নয়নসহ আরও অন্যান্য ক্ষেত্রে কাজ করছে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের গবেষক, নীতিনির্ধারক, সেবা দাতাদের মধ্যে সেতুবন্ধন তৈরির কাজও করছে প্রতিষ্ঠানটি।

শেয়ার করুন