নরওয়ের পররাষ্ট্রমন্ত্রীকে নির্বাচনের প্রস্তুতির কথা জানালেন ড. মোমেন

নিজস্ব প্রতিবেদক

নরওয়ের পররাষ্ট্রমন্ত্রীকে নির্বাচনের প্রস্তুতির কথা জানালেন মোমেন
নরওয়ের পররাষ্ট্রমন্ত্রীকে নির্বাচনের প্রস্তুতির কথা জানালেন মোমেন। সংগৃহীত ছবি

নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী অ্যানেকিন হুইটফেল্টকে বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির কথা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার ঢাকা সফররত নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী অ্যানেকিন হুইটফেল্টকের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় তারা নির্বাচন প্রক্রিয়া নিয়ে আলোচনা করেন।

universel cardiac hospital

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ঢাকার নরওয়ে দূতাবাসে অনুষ্ঠিত বৈঠকে দুই পররাষ্ট্রমন্ত্রী ইউক্রেন ইস্যুতে আলোচনা করেন। তারা ইউক্রেনে কার্যকর যুদ্ধবিরতিতে অগ্রাধিকারের ওপর জোর দেন এবং মানবিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

নির্বাচন ও ইউক্রেনের ইস্যুর বাইরে উভয়পক্ষ দুই দেশের দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করেন। তারা বাণিজ্য, বিনিয়োগ এবং সামুদ্রিক খাতে সহযোগিতার মাধ্যমে অর্থনৈতিক অংশীদারিত্ব আরও সম্প্রসারিত করতে আগ্রহ প্রকাশ করেন। বিশেষ করে অফশোর নবায়নযোগ্য জ্বালানিতে বিনিয়োগের সম্ভাবনা নিয়ে আলোচনা করেন।

ড. মোমেন তৈরি পোশাক খাতে শ্রমিকদের নিরাপত্তা সম্পর্কে বাংলাদেশের গৃহীত ব্যবস্থা সম্পর্কে নরওয়ের পররাষ্ট্রমন্ত্রীকে অবিহিত করেন। নরওয়ের পররাষ্ট্রমন্ত্রী জাহাজ ভাঙা শিল্পে আগ্রহ প্রকাশ করেন এবং হংকং কনভেনশন অনুসমর্থনের বিষয়ে বাংলাদেশের পরিকল্পনার বিষয়ে জানতে চান।

মোমেন রোহিঙ্গাদের মানবিক সংকটের বিষয়টি তুলে ধরেন। হুইটফেল্ট রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থানের প্রশংসা করেন।

শেয়ার করুন