মানুষকে নিরাপত্তা দেওয়া দূরের কথা, হয়রানি করা হচ্ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কলাবাগান এলাকার তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষকে নিরাপত্তা দেওয়া দূরের কথা, আরও বেশি হয়রানি করা হচ্ছে।

আজ বুধবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

universel cardiac hospital

শেরেবাংলা এ কে ফজলুল হকের ৬০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। ‘আজকের প্রেক্ষাপটে শেরেবাংলার প্রাসঙ্গিকতা’ শীর্ষক আলোচনা সভার আয়োজক শেরে-বাংলা জাতীয় যুব সংস্কৃতি ফাউন্ডেশন।

আলোচনা সভায় পুলিশের সাম্প্রতিক কর্মকাণ্ডের সমালোচনা করেন বিএনপির মহাসচিব। তিনি অভিযোগ করে বলেন, ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ সরকার সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। আপনারা দেখছেন, পুলিশ কিছুদিন ধরে যে কাজটা করছে, ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে যে সংঘর্ষ হলো, দুজন প্রাণ দিলেন। এটাতে পুলিশ কী করল? প্রথমে বিএনপি নেতাদের নামে মামলা দিয়ে একজনকে গ্রেপ্তার করে তিন দিনের রিমান্ডে পাঠাল।

কলাবাগান এলাকার তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণ করতে প্রাচীর নির্মাণের কাজ করছে পুলিশ। এ নিয়ে স্থানীয় মানুষের আন্দোলন ও বিশিষ্ট নাগরিকদের তীব্র আপত্তির পরও পুলিশ তাদের অবস্থান থেকে এখনো সরে আসেনি।

এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, বাচ্চাদের ফুটবল খেলার মাঠ দখল করে থানা বানাচ্ছে। এ রকম অসংখ্য ঘটনা সারাদেশে ঘটছে। মানুষের নিরাপত্তা দেওয়া দূরের কথা, কী করে তাদের আরও বেশি হয়রানি করা যায়, সেই ঘটনা ঘটছে। আওয়ামী লীগ পুরোপুরিভাবে জনগণের বিরুদ্ধে, রাজনীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে অভিযোগ করেন তিনি।

আলোচনা সভায় অংশ নেন শেরেবাংলা এ কে ফজলুল হকের নাতনি ফাহসিনা হক। তিনি বলেন, আমরা বিএনপির রাজনীতির মাধ্যমে দেশের সেবা করতে চাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী, মোয়াজ্জেম হোসেন আলাল, সৈয়দ এমরান সালেহ, ইশরাক হোসেন, এম জহির উদ্দিন স্বপন প্রমুখ। এতে সভাপতিত্ব করেন শেরে-বাংলা জাতীয় যুব সংস্কৃতি ফাউন্ডেশনের সভাপতি আখতারুল আলম।

শেয়ার করুন