রিমান্ড শেষে কারাগারে বিএনপি নেতা মকবুল

নিজস্ব প্রতিবেদক

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের দোকানমালিক ও কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার বিএনপি নেতা মকবুল হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত আজ বুধবার এ আদেশ দেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও তথ্য বিভাগের (প্রসিকিউশন) উপপরিদর্শক সাফায়েত হোসেন সাংবাদিকদেরকে এ তথ্য নিশ্চিত করেছেন।

universel cardiac hospital

আদালত-সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, নিউমার্কেট থানায় করা মামলায় ২৩ এপ্রিল বিএনপি নেতা মকবুলকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন মঞ্জুর করেন আদালত।

জিজ্ঞাসাবাদ শেষে আজ পুলিশ তাকে আদালতে হাজির করে। পুলিশ মকবুলকে কারাগারে আটক রাখার আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

মকবুল নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি। বর্তমানে তিনি বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার কার্যনির্বাহী কমিটির সদস্য। গত শুক্রবার সন্ধ্যার দিকে রাজধানীর মোহাম্মদপুর টাউন হল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

১৮ এপ্রিল রাত ও ১৯ এপ্রিল দিনভর ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে নিউমার্কেটের দোকানমালিক ও কর্মচারীদের সংঘর্ষ হয়। এতে দুজন নিহত হন। উভয় পক্ষে আহত হন অর্ধশতাধিক।

এ সংঘর্ষের ঘটনায় সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ, ইটপাটকেল নিক্ষেপ, ভাঙচুর ও জখম করার অভিযোগে নিউমার্কেট থানায় একটি মামলা করে পুলিশ। ওই মামলায় প্রধান আসামি করা হয় বিএনপি নেতা মকবুলকে।

শেয়ার করুন