আদালত প্রাঙ্গণে বাদী ও বিবাদীদের সংঘর্ষ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন-পরবর্তী সহিংসতায় জেরে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় করা মামলায় হাজিরা দিতে এসে বাদী ও বিবাদীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে অন্তত পাঁচজন আহত হয়েছেন। বুধবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে।

মামলার অভিযোগ ও আদালত সূত্রে জানা গেছে, গত ৩১ জানুয়ারি সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডের সদস্য পদে আবদুল আলিম দর্জিকে পরাজিত করে ইকবাল দর্জি বিজয়ী হন। নির্বাচনের পর এ নিয়ে তাঁদের মধ্যে বিরোধ দেখা দেয়।

universel cardiac hospital

এর জেরে গত ৫ মার্চ রাত ৮টার দিকে উপজেলার ঝিকরহাটি এলাকায় আবদুল আলিম দর্জির সমর্থকেরা বিজয়ী ইকবাল দর্জির সমর্থকদের ওপর হামলা করে। পরে উভয় পক্ষের সমর্থকেরা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে অন্তত ৮ জন আহত হন। তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হলে ইদ্রিস দর্জির ছেলে কাওসার দর্জি (২৫) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় ওই দিনই নিহত কাওসারের চাচা মোস্তফা দর্জি বাদী হয়ে সদর থানায় ৩৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

ওই হত্যা মামলায় উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ায় আদালতে হাজিরা দিতে আসেন ১৮ আসামি। শুনানি শেষে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইসমাইল হোসেন আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ নিয়ে বাদী ও আসামিপক্ষের মধ্যে আদালত প্রাঙ্গণে কথা-কাটাকাটি হয়।

একপর্যায়ে আদালত প্রাঙ্গণে সংঘর্ষে জড়ায় উভয় পক্ষ। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হন। খবর পেয়ে পুলিশ পরিস্থিত নিয়ন্ত্রণ আনে। এ ঘটনায় আহত ব্যক্তিদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা আল শাহরিয়ার শাকিল বলেন, আহত ব্যক্তিদের মধ্যে বেশ কয়েকজন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তারা কিল-ঘুষিতে আহত হয়েছেন। সবাই শঙ্কামুক্ত।

শেয়ার করুন