মুহিতের মৃত্যুতে সিলেট আ.লীগের দুইদিনের শোক

সিলেট প্রতিনিধি

সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা আবুল মাল আবদুল মুহিতের দাফন আগামীকাল রোববার সিলেট নগরের রায়নগর এলাকায় তাঁদের পারিবারিক কবরস্থানে হবে। এর আগে বেলা দুইটায় নগরের আলিয়া মাদ্রাসা মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।

তাঁর মৃত্যুতে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ দুইদিনের শোক কর্মসূচি ঘোষণা করেছে। এর অংশ হিসেবে আজ শনিবার ও আগামীকাল রোববার আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন।

universel cardiac hospital

আজ শনিবার দুপুর ১২টায় নগরের ধোপাদীঘিরপাড় এলাকার বাসায় আবুল মাল আবদুল মুহিতের পরিবারের লোকজনের সঙ্গে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতাদের এক বৈঠক হয়। এরপর এসব সিদ্ধান্ত জানানো হয়। বিষয়টি সাংবাদিকদেরকে নিশ্চিত করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন।

ওই যৌথ সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসাইনের সঞ্চালনে সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনের সংসদ সদস্য হাবিবুর রহমানসহ জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

সভা থেকে জানানো হয়, আজ সন্ধ্যায় আবুল মাল আবদুল মুহিতের মরদেহ সিলেট নগরের বাসভবনে নিয়ে আসা হবে। সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য আগামীকাল দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত নগরের চৌহাট্টা এলাকার সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে তাঁর মরদেহ রাখা হবে।

এরপর বেলা দুইটায় আলিয়া মাদ্রাসা মাঠে জানাজা শেষে নগরের রায়নগর এলাকার পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হবে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ঈদের পরদিন বাদ জোহর মরহুমের আত্মার মাগফিরাত কামনায় হজরত শাহজালাল (রহ.) মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল হবে। পাশাপাশি সব মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় দোয়া ও বিশেষ প্রার্থনা করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়েছে।

আবুল মাল আবদুল মুহিত গতকাল শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর ইইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর। তিনি ১৯৩৪ সালের ২৫ জানুয়ারি সিলেট শহরের ধোপাদীঘিরপাড়ে জন্মগ্রহণ করেন।

শেয়ার করুন