দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন মোকতাদির চৌধুরী এমপি

মোহাম্মদ সজিবুল হুদা

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ফাইল ছবি

মুসলিম জাহানের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আপামর জনসাধারণ ও দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, ‘মত ও পথ’ সম্পাদক এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আজ সোমবার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেয়া এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, সমগ্র ব্রাহ্মণবাড়িয়া জেলার আপামর জনসাধারণ হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান যারা এই অঞ্চলে বসবাস করেন এবং সেই সাথে সারাদেশের সকল মানুষকে আমি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাই। ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। হিংসা-বিদ্বেষ ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে। এই অনুষ্ঠানে আমাদের অন্যান্য ধর্মাবলম্বী যে ভাই-বোনেরা যারা রয়েছেন তারাও অংশগ্রহণ করেন। সুতরাং এটি একটি সার্বজনীন উৎসব।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, রমজানের শিক্ষা হলো মানুষের প্রতি মমত্ববোধ, দেশের প্রতি ভালোবাসাসহ যে গুণাবলি মানুষের মধ্যে থাকে সে গুণাবলির পরিপূর্ণ পরিস্ফুটন করা। আমরা মানুষে, মানুষে যে ভেদাভেদ করি, মানুষ মানুষকে যেভাবে ধোঁকা দেয়, রমজান মাস আমাদেরকে এসব মন্দ কাজ পরিহার করে সুন্দর, সুষ্ঠু জীবনযাপনে অনুপ্রাণিত করে।

মত ও পথ সম্পাদক আরও বলেন, ব্যক্তিগত, পরিবারিক, সমাজিক ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির সেতুবন্ধন পরিব্যাপ্তি লাভ করুক- এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা। ঈদের অনাবিল আনন্দে প্রতিটি মানুষের জীবন পূর্ণতায় ভরে উঠুক। ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের সকল মানুষের সুখ-শান্তি, কল্যাণ ও উত্তরোত্তর সমৃদ্ধি হোক- মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।

শেয়ার করুন