‘কোহলির বিশ্রাম প্রয়োজন’

ক্রীড়া ডেস্ক

৫৩ বলে ৫৮ রান। টি-টোয়েন্টিতে যে কোনো ব্যাটসম্যানের জন্যই এটা শ্লথ ব্যাটিং। আর ব্যাটসম্যানের নাম যদি হয় বিরাট কোহলি, বিস্ময় জাগাতে বাধ্য। গুজরাট টাইটানসের বিপক্ষে কোহলির এই ইনিংসেও খুশি হয়েছিলেন তাঁর ভক্তরা! তারা ভেবেছিলেন, এই বুঝি রান-খরার চাপ কাটিয়ে ছন্দে ফিরতে চলেছেন তাদের মহাতারকা।

কিন্তু কোথায় কী, কাল চেন্নাইয়ের বিপক্ষে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু জিতলেও তিনি করেছেন দৃষ্টিকটু ব্যাটিং। ৩৩ বলে ৩০ রান করে আউট হয়েছেন মঈন আলীর অফ স্পিনে। এবারের আইপিএলে দুবার তিনি পেয়েছেন গোল্ডেন ডাক। লম্বা সময় ধরে রানের খরায় ভোগা কোহলি কবে ছন্দে ফিরবেন, ভারতের ক্রিকেট মহলেরই প্রশ্ন এটা।

universel cardiac hospital

আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ, এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে দলের অন্যতম সেরা ব্যাটসম্যানকে ছন্দে ফেরাতে ব্যস্ত তো হতেই হবে ভারতকে। সাবেক কোচ রবি শাস্ত্রী আরও আগেই পরামর্শ দিয়েছিলেন কোহলিকে, বিশ্রাম নিয়ে সতেজ হয়ে ফিরে আসা উচিত তাঁর। এবার সাবেক প্রধান নির্বাচক এম এস কে প্রসাদও একই পরামর্শ দিয়েছেন কোহলিকে।

ভারতের সংবাদ সংস্থা পিইআইকে প্রসাদ বলেছেন, আমি চাই, বিরাট এশিয়া কাপের আগে বিশ্রাম নিক। ওকে সতেজ হয়ে উঠতে হবে।

শুধু কোহলিই নন, এবারের আইপিএলে নিজেকে হারিয়ে খুঁজছেন মুম্বাই ইন্ডিয়ানস ও ভারতের অধিনায়ক রোহিত শর্মাও। এই দুজনের সঙ্গে টি-টোয়েন্টিতে ভারতের জন্য গুরুত্বপূর্ণ আরেক ব্যাটসম্যান লোকেশ রাহুল। ভারত চাইবে, বিশ্বকাপের আগে তিনজনই সতেজ আর ছন্দে থাকুন।

লোকেশ রাহুল অবশ্য ছন্দেই আছেন। এই তিনজনকে নিয়ে প্রসাদ বলেছেন, ফিট থাকলে এই তিনজন অপরিহার্য। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এই তিনজনকে বাদ দেওয়ার কোনো উপায় নেই।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যাটিং লাইনআপ কেমন হওয়া উচিত, সেটাও বলেছেন প্রসাদ, ‘শিখর ধাওয়ান ওপেনিং করতে পারে, রাহুল আসতে পারে ৪ নম্বরে। কয়েক বছর আগে মিডল অর্ডারে নেমে ম্যানচেস্টারে সে টি-টোয়েন্টিতে শতক পেয়েছে। তাহলে কেন নয়?’

শেয়ার করুন