আইইবির প্রতিষ্ঠাবার্ষিকী ও ইঞ্জিনিয়ার্স ডে আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকৌশলীদের পেশাজীবী প্রতিষ্ঠান ‘ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের’ (আইইবি) ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ‘ইঞ্জিনিয়ার্স ডে’ আজ শনিবার। গত দুই বছর করোনাভাইরাসের সংক্রমণের কারণে দিবস ভার্চুয়ালি উদযাপন করা হলেও এবার আগের বছরগুলোর ধারাবাহিকতায় দিবসটি ঘিরে নানা কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি।

‘উন্নত জগত গঠন করুন’ এ আদর্শ সামনে রেখে জাতীয় উন্নয়ন ও দেশ গড়ার অঙ্গীকার নিয়ে ১৯৪৮ সালের ৭ মে ইনস্টিটিউশন যাত্রা করে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা বাণী দিয়েছেন।

universel cardiac hospital

জানা যায়, এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে আজ সকাল ১০টায় ঢাকার আইইবি সদর দফতর প্রাঙ্গণে দেশে জাতীয় ও আইইবি’র পতাকা উত্তোলন, শপথ নেওয়া ও শোভাযাত্রার আয়োজন হবে। সারাদেশে আইইবির ১৮টি কেন্দ্র, ৩৩টি উপকেন্দ্র ও ১৩টি ওভারসিজ চ্যাপ্টারেও আজ একই কর্মসূচি উদযাপন হবে।

আইইবির প্রেসিডেন্ট নূরুল হুদা বলেন, এই সংগঠন প্রকৌশল শিক্ষার মানোন্নয়ন, বিজ্ঞান ও প্রযুক্তির উৎকর্ষ সাধন, বিশ্বের নিত্যনতুন আধুনিক প্রযুক্তির সাথে প্রকৌশলীদের পরিচয় করে দেওয়া, বিদেশি প্রযুক্তিকে দেশোপযোগী করে প্রয়োগ, বিভিন্ন কারিগরি ইস্যু, উন্নয়ন কর্মকান্ডে সরকারকে পরামর্শ ও সিদ্ধান্ত প্রণয়নে সহযোগিতা করা এবং প্রকৌশলীদের মেধা ও সৃজনশীলতার বিকাশ সাধনে ইনস্টিটিউশন ৭৪ বছর ধরে অবিরাম প্রচেষ্টা চালিয়ে আসছে।

শেয়ার করুন