বরখাস্ত টিটিই কাজে বহাল, মন্ত্রীর স্বজনকে জরিমানা

পাবনা প্রতিনিধি

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের তিন স্বজনকে জরিমানা করে বরখাস্ত ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক (টিটিই) শফিকুল ইসলামকে কাজে বহাল করা হয়েছে। পশ্চিমাঞ্চলীয় পাকশী রেলওয়ে বিভাগের ব্যবস্থাপক শহীদুল ইসলাম আজ রোববার সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

আজ দুপুর ১২টার দিকে শহীদুল ইসলাম বলেন, আমি ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে এই মুহূর্ত থেকে শফিকুলকে কাজে বহাল করলাম। গণমাধ্যমে যেসব বিষয় উঠে এসেছে, সেগুলোর তদন্ত চলবে। ১১ মে পর্যন্ত তদন্ত চলবে। যারা দোষী সাব্যস্ত হবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

universel cardiac hospital

তিনি বলেন, সরাসরি শফিকুল ইসলামকে বরখাস্ত না করে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হলে ভালো হতো। এ ক্ষেত্রে যে কর্মকর্তা তাকে বরখাস্ত করেছেন, সেই কর্মকর্তা যদি কারো দ্বারা প্ররোচিত হয়ে ঘটনা ঘটিয়ে থাকেন; তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

টিকিট ছাড়াই পাবনা থেকে ঢাকামুখী ট্রেনে উঠে এসি কামরায় বসে ছিলেন তিন যাত্রী। টিটিই শফিকুল ইসলাম এলে রেলমন্ত্রী নূরুল ইসলামের আত্মীয় পরিচয় দিয়েছিলেন তারা। তখন টিটিই বিনা টিকিটে ভ্রমণের জন্য তাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেন। পাশাপাশি এসি কামরা ছাড়তে হয় তাদেরকে।

গত বৃহস্পতিবার রাতের এ ঘটনার পর ওই টিটিইকে মুঠোফোনে বরখাস্ত করার কথা জানিয়ে দেওয়া হয়। পরের দিন শুক্রবার তিনি আর কাজে যোগ দিতে পারেননি। টিটিই শফিকুল পশ্চিম রেলের সদর দপ্তর ঈশ্বরদীতে সংযুক্ত।

শেয়ার করুন