শাহ জিকরুলের মৃত্যুতে মোকতাদির চৌধুরী এমপির শোক

মোহাম্মদ সজিবুল হুদা

উবায়দুল মোকতাদির চৌধুরী-শাহ জিকরুল আহমদ

ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ ট্যাক্স লইয়ার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট শাহ জিকরুল আহমদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ‘মত ও পথ’ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

শনিবার (৭ মে) রাতে এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

universel cardiac hospital

শোকবার্তায় মোকতাদির চৌধুরী বলেন, প্রথিতযশা আইনজীবী অ্যাডভোকেট শাহ জিকরুল আহমদ ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকার কথা জাতি চিরকাল শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তিনি ছিলেন ব্রাহ্মণবাড়িয়াবাসীর একজন প্রকৃত বন্ধু, ব্রাহ্মণবাড়িয়ার অগ্রযাত্রায় তিনি সবসময় কাজ করে গেছেন। তাঁর সঙ্গে আমার হৃদ্যতাপূর্ণ সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়াসহ সমগ্র বাংলাদেশের যে ক্ষতি হলো তা কখনোই পূরণ হওয়ার নয়। আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য শাহ জিকরুল আহমাদ ১৯৫১ সালের ১৬ নভেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার আলমনগর (উত্তরপাড়া) গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ কর্তৃক মনোনীত ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী প‌রিষদ কর্তৃক সমর্থিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচন ২০২২ এর সাধারন আসনের একজন সাধারণ সদস্য প্রার্থী ছিলেন। তিনি জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও স্থায়ী কমিটির সদস্য।

শ‌নিবার (০৭ মে) রাত সাড়ে ৯টার দিকে গোপালগঞ্জ আইনজীবী স‌মিতিতে নির্বাচনী প্রচারণা সভা চলাকালে তাঁর হার্ট অ্যাটা‌ক হয়। পরে আইনজীবীরা তাঁকে গোপালগঞ্জ ২৫০-শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জ বার স‌মি‌তির সাধারণ সম্পাদক এম. জুলকদর রহমান জা‌নান, অ‌্যাড‌ভো‌কেট শাহ জিকরুল আহমেদ শ‌নিবার মা‌নিকগঞ্জ থে‌কে নির্বাচনি প্রচারণা শুরু ক‌রে ফ‌রিদপুর, মাদারীপুর, রাজবাড়ীসহ বি‌ভিন্ন জায়গায় সভা ক‌রে রা‌তে গোপালগ‌ঞ্জে ফেরেন। গোপালগঞ্জ বার স‌মি‌তি অফিসে নির্বাচনি সভা চলছি‌ল। অ‌্যাড‌ভো‌কেট শাহ জিকরুল আহমেদ বক্তব‌্য শেষ ক‌রে চেয়া‌রের বসার প‌রে হৃদরো‌গে আক্রান্ত হন। প‌রে তা‌কে গোপালগঞ্জ সদর হাসপাতা‌লে নি‌য়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আইনজীবী শাহ জিকরুল আহমেদের তিন মেয়ে। তার মধ্যে দুইজন অস্ট্রেলিয়াতে থাকেন। একজন দেশে আছেন। অন্যদিকে তার স্ত্রী আগে থেকে অসুস্থ থাকায় হাসপালাতে ভর্তি আছেন।

তিনি বাংলাদেশ ট্যাক্স লইয়ার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি, ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি।

আগামী ২৫ মে আইনজীবীদের নিয়ন্ত্রণক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনের তারিখ রয়েছে। এ নির্বাচন উপলক্ষে আওয়ামী সমর্থিত আইনজীবী ও বিএনপি সমর্থিত আইনজীবীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

শেয়ার করুন