আরও একটি রুশ যুদ্ধজাহাজ ধ্বংসের দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক

আরও একটি রুশ যুদ্ধজাহাজ ডুবিয়ে দেওয়ার দাবি করেছে ইউক্রেন। ওদেসা বন্দরের কাছে কৃষ্ণসাগরে অবস্থানরত রুশ যুদ্ধজাহাজটিকে ড্রোন হামলা চালিয়ে ধ্বংস করা হয়েছে বলে দাবি করেছে ইউক্রেনের সরকার। গতকাল শনিবার ওদেসা বন্দরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলার জবাবে পাল্টা ওই হামলা চালানো হয়েছে বলেও দেশটির দাবি।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত মাসে ওদেসা বন্দরের দক্ষিণে কৃষ্ণসাগরে আগুন লেগে ডুবে যায় রুশ যুদ্ধজাহাজ মস্কভা। তখন রাশিয়া দাবি করেছিল, যান্ত্রিক ত্রুটির কারণে যুদ্ধজাহাজটিতে আগুন লাগে। অগ্নিকাণ্ডের ফলে ওই জাহাজটিতে থাকা গোলাবারুদের বিস্ফোরণ ঘটে।

universel cardiac hospital

মস্কভা ডুবে যাওয়ার এক সপ্তাহ পর রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ওই ঘটনায় একজন নাবিক নিহত হয়েছেন। নিখোঁজ হন আরও ২৭ নাবিক। বাকি ৩৯৬ নাবিককে উদ্ধার করা হয়েছে। সব নাবিককে কৃষ্ণসাগরে থাকা নিকটবর্তী রুশ জাহাজগুলোতে সরিয়ে নেওয়া হয়।

যদিও ইউক্রেনের দাবি, তাদের নেপচুন ক্ষেপণাস্ত্রের হামলায় ক্ষতিগ্রস্ত হয়ে ডুবেছে মস্কভা। ওই ঘটনার এক মাস পর আরও একটি রাশিয়ার যুদ্ধজাহাজডুবির খবর পাওয়া গেল।

নতুন রুশ যুদ্ধজাহাজ ধ্বংসের বিষয়ে ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় দাবি করেছে, কৃষ্ণসাগরের স্নেক আইল্যান্ডে ভেড়ানো রুশ যুদ্ধজাহাজটিতে হামলা চালানো হয় বেরাকতার ড্রোন ব্যবহার করে। জাহাজে আগুন জ্বলছে, এমন একটি ভিডিও ফুটেজ টু্ইটারে পোস্ট করেছে মন্ত্রণালয়টি।

শেয়ার করুন