যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে আওয়ামী লীগের সংসদীয় প্রতিনিধি দল

মত ও পথ ডেস্ক

মুহম্মদ ফারুক খান, নুরুল ইসলাম নাহিদ, কাজী নাবিল আহমেদ ও নাহিম রাজ্জাক
মুহম্মদ ফারুক খান, নুরুল ইসলাম নাহিদ, কাজী নাবিল আহমেদ ও নাহিম রাজ্জাক। ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। কমিটির সভাপতি মুহম্মদ ফারুক খানের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল আগামী ১৪ বা ১৫ মে যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে।

দলের অন্য সদস্যরা হলেন- পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নাহিদ, কাজী নাবিল আহমেদ ও নাহিম রাজ্জাক।

universel cardiac hospital

এ বিষয়ে কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান বলেন, আমরা সংসদীয় কমিটির একটি টিম যুক্তরাষ্ট্র যাচ্ছি। ১৪ বা ১৫ মে আমাদের যাওয়ার কথা রয়েছে। আমরা এই সফরে কংগ্রেশনাল ফরেন অ্যাফেয়ার্স কমিটিসহ বিভিন্ন কমিটির সঙ্গে বসবো। পারস্পরিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় এ সফরের আয়োজন করছে বলেও তিনি জানান।

গত শনিবার অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকেও এ সফর নিয়ে আলোচনা হয়েছে।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন পর্যায়ের বেশ কয়েকটি কমিটির সঙ্গে বসবে এই সংসদীয় দল। পারস্পরিক সম্পর্ক উন্নয়নসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করবে তারা।

র‌্যাবের কিছু সাবেক ও বর্তমান কর্মকর্তাদের ওপর মার্কিন নিষেধাজ্ঞাসহ বিভিন্ন ইস্যুতে বাংলাদেশের ওপর দেশটির বর্তমান অবস্থা ও আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের পরিপ্রেক্ষিতে এ সফরকে গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

এর আগে গত ২৭ এপ্রিল অনুষ্ঠিত পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ সফর নিয়ে আলোচনা হয়। ওই বৈঠকেই মে মাসের মাঝামাঝি সময় সফরের সময়সূচি চূড়ান্ত হয়েছিল।

শেয়ার করুন