শ্রীলঙ্কার ওই এমপি নিজের পিস্তলের গুলিতে আত্মহত্যা করেন

আন্তর্জাতিক ডেস্ক

শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষের সমর্থক ও সরকারবিরোধীদের সংঘর্ষের মধ্যে এক সংসদ সদস্যসহ (এমপি) পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৯০ জনের বেশি। পরিস্থিতি আরও জটিল হওয়ার আগেই পদত্যাগ করেছেন মাহিন্দা রাজাপক্ষে। খবর এএফপির।

পুলিশ জানায়, ক্ষমতাসীন দলের সংসদ সদস্য অমরাকীর্থি আথুকোরালা রাজধানী কলম্বোর উপকণ্ঠে বিক্ষোভকারীদের অবরোধের মুখে পড়েন। এ সময় দুই বিক্ষোভকারীকে গুলি করেন তিনি। এতে ২৭ বছর বয়সী এক যুবক মারা যান। এ সময় সরকারবিরোধী বিক্ষোভকারীরা তাকে ঘিরে ধরেন। পরে নিজের পিস্তল দিয়ে গুলি চালিয়ে আত্মহত্যা করেন ওই সংসদ সদস্য।

universel cardiac hospital

অব্যাহত অর্থনৈতিক সংকটের কারণে দেশটির সাধারণ মানুষ একমাসের বেশি সময় ধরে কলম্বোসহ দেশটির বড় শহরগুলোতে বিক্ষোভ করছেন। তারা রাজাপক্ষে পরিবারকে রাজনীতি থেকে সরে দাঁড়ানোরও দাবি জানিয়েছেন। দাবি আদায়ের লক্ষ্যে কলম্বোতে প্রেসিডেন্টের কার্যালয়ের বাইরে গত ৯ এপ্রিল থেকে অবস্থান করছেন বিক্ষোভকারীরা।

এমন প্রেক্ষাপটে সোমবার সকালে দেশের প্রত্যন্ত এলাকা থেকে কয়েকটি বাসে করে প্রধানমন্ত্রীর হাজারো সমর্থক তার সরকারি বাসভবনের কাছে জড়ো হন। তখন মাহিন্দা রাজাপক্ষে প্রায় তিন হাজার সমর্থকের উদ্দেশে বক্তব্য দেন। তিনি তাদেরকে ‘জাতির স্বার্থ রক্ষার’ প্রতিশ্রুতি দেন।

শেয়ার করুন