জামালপুরে ‘গলুই’ প্রদর্শনে আর বাধা নেই

বিনোদন ডেস্ক

জামালপুরে ‘গলুই’ প্রদর্শন
জামালপুরে ‘গলুই’ প্রদর্শন। সংগৃহীত ছবি

অবশেষে সিনেমার জয় হলো। জামালপুরের তিনটি অডিটোরিয়ামে শাকিব খান ও পূজা চেরি অভিনীত ‘গলুই’ চলতে আর কোনো বাধা নেই। সিনেমাটির নির্মাতা এস এ হক অলিক নিজেই খবরটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে এখন থেকে পুনরায় জামালপুরের তিনটি অডিটোরিয়ামে ‘গলুই’ দেখা যাবে। উচ্ছ্বসিত হয়ে সিনেমা অঙ্গনের সবার প্রতি ও সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

universel cardiac hospital

তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা প্রসঙ্গে গণমাধ্যমকে অলিক বলেন, ‘বিকেলে (১০ মে) মন্ত্রণালয় থেকে জামালপুরের জেলা প্রশাসক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিনেমাটি প্রদর্শন করতে বলা হয়েছে। কিছুক্ষণ আগেই এর অনুমতি দেওয়ার কথা শুনেছি। তাদের এমন সিদ্ধান্তে আমরা খুশি। এই সরকার আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির উন্নয়নের জন্য কাজ করছে, তার প্রমাণ আমরা আবারও পেলাম।’

‘গলুই’ সিনেমাটি ঈদ উপলক্ষে দেশের ২৮টি পর্দায় মুক্তি পায়। এর মধ্যে জামালপুরের তিনটি অডিটোরিয়াম রয়েছে। সিনেমাটির অধিকাংশ শুটিং হয়েছে জামালপুরে। কিন্তু এই জেলায় মাত্র একটি সিনেমা হল। তাই সংশ্লিষ্টরা উদ্যোগ নিয়ে সেখানকার তিনটি অডিটোরিয়ামে ‘গলুই’ প্রদর্শনীর ব্যবস্থা করেন।

ঈদের দিন থেকে ওইসব অডিটোরিয়ামে দর্শকের উপচে পড়া ভিড় ছিল। সবাই উচ্ছ্বাস নিয়ে সিনেমাটি দেখছিল। কিন্তু কদিন আগে হুট করে জেলা প্রশাসক অডিটোরিয়ামে ‘গলুই’-এর প্রদর্শনী বন্ধ করে দেন। এ নিয়ে সিনেমা অঙ্গনে প্রতিবাদের ঝড় ওঠে। অবশেষে সেই প্রতিবাদের ফল এলো।

উল্লেখ্য, ২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছিল ‘গলুই’। সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু। এতে শাকিব খান ও পূজা ছাড়া আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন