ইতালিয়ান কাপে চ্যাম্পিয়ন ইন্টার মিলান

ক্রীড়া ডেস্ক

ইন্টার মিলান
সংগৃহীত ছবি

রোমাঞ্চকর এক ফাইনালে জুভেন্টাসকে হারালো ইন্টার মিলান। ১১ বছর পর তারা জিতলো ইতালিয়ান কাপের শিরোপা।

বুধবার রাতে কোপা ইতালিয়ার ফাইনালে ১২০ মিনিটের রুদ্ধশ্বাস লড়াই শেষে জুভদের ৪-২ গোলে হারিয়েছে ইন্টার। ইতালিয়ান কাপে এটি ইন্টারের অষ্টম শিরোপা। তাদের চেয়ে বেশি এই শিরোপা জিতেছে কেবল রোমা (৯) আর জুভেন্টাস (১৪)।

universel cardiac hospital

হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে ষষ্ঠ মিনিটে নিকোলো বারেল্লার গোলে এগিয়ে যায় ইন্টার। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল তারা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণভাবে ঘুরে দাঁড়ায় জুভেন্টাস।

৫০তম মিনিটে সমতা আনেন আলেক্স সান্দ্রো। দুই মিনিটের মাথায় জুভেন্টাসকে এগিয়ে নেন দুসান ভ্লাহোভিচ। ২-১ গোলে এগিয়ে থাকা জুভেন্টাস উজ্জীবিত হয়ে উঠে।

কিন্তু ৮০ মিনিটে সফল স্পট কিকে কানহানোগ্নু ইন্টারকে সমতায় ফেরালে জমে উঠে ম্যাচ। লাউতারো মার্টিনেনেসকে জুভেন্টাসের দুই ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি ও ডি লিখট ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ইন্টার।

২-২ গোলে সমতা থাকা ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। এরপরই ব্যবধান গড়ে দেন ইভান পেরিসিচ। ৯৯তম মিনিটে স্টেফান ডি ভ্রেইকে ডাচ ডিফেন্ডার ডি লিখট ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি। পেরিসিচ লক্ষ্যভেদ করতে ভুল করেননি।

তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান ক্রোয়াট উইঙ্গার। ডান পায়ে বল নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের বুলেট গতির শটে তিনি করেন ম্যাচে নিজের দ্বিতীয় গোল।

এর পরপরই মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো আল্লেগ্রি। তার দলও আর লড়াইয়ে ফিরতে পারেনি।

শেয়ার করুন