দায়িত্ব নিয়েই মোদিকে ধন্যবাদ জানালেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর রনিল বিক্রমাসিংহে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। অর্থনৈতিক সংকটে টালমাটাল অবস্থা কাটিয়ে তুলতে আর্থিক সহায়তা করায় তিনি ভারতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নতুন প্রধানমন্ত্রী বলেছেন, তাঁর মেয়াদে তিনি প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে সম্পর্ক জোরদারে আগ্রহী। খবর এনডিটিভির

ঋণে জর্জরিত অর্থনীতিকে স্থিতিশীল করতে ও রাজনৈতিক অস্থিরতার অবসান ঘটাতে গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন রনিল বিক্রমাসিংহে। বিক্রমাসিংহে দেশটির ২৬তম প্রধানমন্ত্রী। শ্রীলঙ্কার তৃতীয় বৃহৎ রাজনৈতিক দল ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা রনিল বিক্রমাসিংহে এর আগে পাঁচবার দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

universel cardiac hospital

প্রেসিডেন্ট প্রাসাদে শপথ নেওয়ার পর কলম্বোর ওয়ালুকরমা মন্দিরে আশীর্বাদ নিতে যান বিক্রমাসিংহে। সেখানেই তিনি এসব কথা বলেন। এ বছরের জানুয়ারি থেকে ভারত শ্রীলঙ্কাকে ৩০০ কোটি মার্কিন ডলার ঋণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

ইতিহাসের সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকটের মুখে পড়া শ্রীলঙ্কায় মাসখানেক ধরে রাজাপক্ষে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ চলছে। গত সোমবার সরকার সমর্থকদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ এবং দেশজুড়ে জ্বালাও-পোড়াওয়ের ঘটনায় ৯ জন নিহত ও ২০০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পদ ছাড়েন প্রেসিডেন্ট গোতাবায়ার বড় ভাই মাহিন্দা রাজাপক্ষে।

শেয়ার করুন