আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান এবং ইউএইর ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের কাছে পৃথক চিঠিতে সে দেশের প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক, শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। খবর বাসসের।

শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের কাছে এক শোকপত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের সরকার ও জনগণ আমার সাথে আপনার মহামান্যের প্রতি গভীর ও আন্তরিক সমবেদনা জানাতে এবং আপনার মাধ্যমে রাজপরিবারের শোকসন্তপ্ত সদস্য এবং আমিরাতের ভাইদের শোক ও দুঃখের এই সংকটময় মুহূর্তে সমবেদনা জানাতে যোগ দেয়।

universel cardiac hospital

তিনি পুনর্ব্যক্ত করেন, মহামান্য শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান একজন মহান রাষ্ট্রনায়ক, আবুধাবির একজন মহান শাসক এবং মুসলিম উম্মাহর একজন দূরদর্শী নেতা ছিলেন। তাঁর গতিশীল নেতৃত্ব, বিচক্ষণতা ও সংযুক্ত আরব আমিরাতের জাতীয় উন্নয়নে ত্যাগ এবং ইসলামী উদ্দেশ্যের অগ্রগতি এমন কিছু ঘটনা, যা তাঁকে ইতিহাসে স্মরণীয় ব্যক্তিত্ব করে রাখবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, মহামান্য বাংলাদেশের একজন মহান বন্ধু ও শুভাকাঙ্ক্ষী ছিলেন এবং বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশি সম্প্রদায়ের একজন অভিভাবক ছিলেন। তিনি বাংলাদেশের জনগণের পক্ষ থেকে বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানান।

তিনি বলেন, আমরা তাঁর চির শান্তির জন্য প্রার্থনায় হাত মিলিয়েছি যে, সর্বশক্তিমান আল্লাহ তাঁকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করবেন। আমরা শোকাহত রাজপরিবারের সদস্যদের এবং সংযুক্ত আরব আমিরাতের ভ্রাতৃপ্রতিম জনগণ যারা এই অপূরণীয় ক্ষতি বহন করবেন, তাদেরকে সাহস ও সহনশীলতা দান করার জন্য আল্লাহর কাছে দোয়া করছি।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের কাছে আরেকটি শোকপত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি বাংলাদেশের জনগণ ও সরকার এবং আমার নিজের পক্ষ থেকে আপনাকে এবং আপনার মাধ্যমে রাজপরিবারের শোকাহত সদস্যদের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের ভ্রাতৃপ্রতিম জনগণের কাছে আরব আমিরাতের মহামান্য রাষ্ট্রপতি এবং আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আমাদের গভীর সমবেদনা এবং আন্তরিক সহানুভূতি জানাই।

তিনি বলেন, মহামান্য শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান সংযুক্ত আরব আমিরাতের একজন গতিশীল এবং দূরদর্শী রাষ্ট্রনায়ক ছিলেন। তিনি সংযুক্ত আরব আমিরাতের আর্থ-সামাজিক পরিবর্তনের জন্য এবং একে একটি সমৃদ্ধ ও অগ্রগামী জাতি হিসেবে গড়ে তুলতে তাঁর সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন।

তিনি বলেন, আমি আন্তরিকভাবে বাংলাদেশ-ইউএই দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে তাঁর অবদানকে স্বীকার করছি। আমরা সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রয়াত শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের চির শান্তির এবং তাঁকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করার জন্য আন্তরিকভাবে দোয়া করছি।

প্রধানমন্ত্রী বলেন, আল্লাহ রাজপরিবারের শোকাহত সদস্যদের এবং সংযুক্ত আরব আমিরাতের ভ্রাতৃপ্রতিম জনগণকে এই অপূরণীয় ক্ষতি সহ্য করার সাহস ও শক্তি দান করুন।

শেয়ার করুন