দাবি আদায়ে বেনাপোল স্থলবন্দরে ১৭ মে থেকে পণ্য পরিবহন বন্ধ

যশোর প্রতিনিধি

বেনাপোল স্থলবন্দর
ফাইল ছবি

তিনদফা দাবিতে বেনাপোল স্থলবন্দর দিয়ে আগামী ১৭ মে থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি। মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী আজ শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন।

তিন দফা দাবি হলো- ভারত থেকে আমদানি করা পণ্য ওঠানো-নামানোর জন্য ভালো ক্রেন ও ফর্কলিফটের ব্যবস্থা করা, দক্ষ ক্রেন ও ফর্কলিফট চালক নিয়োগ দেওয়া এবং আমদানি করা পণ্য রাখার জন্য বন্দরে পর্যাপ্ত জায়গার ব্যবস্থা করা।

universel cardiac hospital

আজিম উদ্দিন গাজী জানান, বন্দরের শেডের মধ্যে ভারতীয় ট্রাক থেকে পণ্য ক্রেন ও ফর্কলিফট দিয়ে নামানো হয়। পরে একইভাবে ক্রেন ও ফর্কলিফট দিয়ে এসব পণ্য দেশের ট্রাকে ওঠানো হয়। কম ওজনের পণ্য ওঠানো–নামানোর জন্য ফর্কলিফট এবং ভারী পণ্য ওঠানো নামানোর জন্য ক্রেন ব্যবহার করা হয়।

আজিম বলেন, বন্দরের বেশির ভাগ ক্রেন ও ফর্কলিফট অনেক আগের। সেগুলো প্রায় অকেজো। কিছু ক্রেন ও ফর্কলিফট ভালো থাকলেও সেগুলো দিয়ে পণ্য খালাস করতে গিয়ে বারবার নষ্ট হয়ে যায়। সমস্যার সমাধান চেয়ে তারা বন্দরের পরিচালকের (ট্রাফিক) কাছে দুবার আবেদন করেছেন। তিনি এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেননি।

বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার বলেন, ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির দাবি যৌক্তিক। কিন্তু এর সমাধান দ্রুত সম্ভব নয়। পর্যায়ক্রমে সমস্যার সমস্যার সমাধান করা হবে।

শেয়ার করুন