পি কে হালদারকে দ্রুত দেশে আনার চেষ্টা করবে দুদক

নিজস্ব প্রতিবেদক

দুদক
ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হওয়া দেশের আর্থিক খাতের অন্যতম বড় কেলেঙ্কারির নায়ক প্রশান্ত কুমার (পি কে) হালদারকে দ্রুত দেশে ফিরিয়ে আনার চেষ্টা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ শনিবার সন্ধ্যায় দুদকের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এ কথা বলেন।

তিনি বলেন, ভালোই লাগল যে, একটা আসামি ধরা পড়ল। এখন আমরা তাকে দ্রুত দেশে আনার চেষ্টা করব। এটাই আমাদের একমাত্র কাজ।

universel cardiac hospital

দেশে বিপুল অঙ্কের অর্থ কেলেঙ্কারির হোতা পি কে হালদারের গ্রেপ্তারের খবরে খুশি দুদক। তারা গ্রেপ্তার অভিযানের দিকে দৃষ্টি রাখছে। বাংলাদেশ পুলিশের এনসিবি ইন্টারপোল শাখার আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২১ সালের ৮ জানুয়ারি পি কে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারি করে ইন্টারপোল।

আবেদনে তার বিরুদ্ধে দুদকের মামলা ও অভিযোগ সম্পর্কে সুনির্দিষ্টভাবে উল্লেখ ছিল। এ ছাড়া দুদক গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পি কে হালদারের পাচার করা সম্পদের তথ্য চেয়ে দেড় বছর আগে কানাডা, সিঙ্গাপুর ও ভারতে পারস্পরিক আইনগত সহায়তা অনুরোধ (মিউচুয়াল লিগ্যাল অ্যাসিস্ট্যান্স রিকোয়েস্ট-এমএলএআর) পাঠিয়েছিল।

পি কে হালদারের দখল করা চারটি প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও রিলায়েন্স লিজিং (বর্তমান নাম আভিভা ফাইন্যান্স) থেকে তিনি ও তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তিরা দেশের প্রায় সাড়ে ছয় হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচার করেছেন।

শেয়ার করুন