মার্কোস সেনেসি আর্জেন্টিনার, নাকি ইতালির?

ক্রীড়া ডেস্ক

ফুটবলে ভিন্ন ভিন্ন সময়ে একজন খেলোয়াড়ের দুটি ভিন্ন জাতীয় দলের হয়ে খেলার ঘটনা আছে অনেকই। তবে দুইদেশের জাতীয় দলে একই ম্যাচ খেলার ডাক পাওয়ার ঘটনা এই প্রথম। তিনি হলেন ইতালিয়ান বংশোদ্ভুত আর্জেন্টাইন ফুটবলার মার্কোস সেনেসি। ইতালি এবং আর্জেন্টিনা জাতীয় দলে ডাক পেয়েছেন ২৫ বছর বয়সী এ ডিফেন্ডার।

উয়েফা ও কনমেবল দ্বারা আয়োজিত ফুটবল ম্যাচ কনমেবল-উয়েফা কাপ অব চ্যাম্পিয়ন্সের তৃতীয় আসর অর্থাৎ ফিনালিসসিমায় আর্জেন্টিনার বিপক্ষে লড়বে ইতালি। আগামী ১ জুন লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে হবে ম্যাচটি।

universel cardiac hospital

এ ম্যাচকে কেন্দ্র করে শুক্রবার স্কোয়াড ঘোষণা করেছেন ইতালির কোচ রবার্তো মানচিনি। স্কোয়াডে জায়গা পেয়েছেন সেনেসি। একই ম্যাচের জন্য একদিন পর স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচও। বিস্ময়করভাবে সেখানেও জায়গা পেয়েছেন ডাচ ক্লাব ফেয়েনর্ডের এই ডিফেন্ডার।

এই ঘটনায় ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে একই ম্যাচের জন্য দুই প্রতিদ্বন্দ্বী দলে ডাক পাওয়ার গৌরব অর্জন করলেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে এখনও পা রাখেননি সেনেসি। তবে জন্মস্থান আর্জেন্টিনার হয়ে খেলেছেন অনূর্ধ্ব-২০ এবং অনূর্ধ্ব-২৩ ফুটবলে। এছাড়া কোরিয়ায় হয়ে যাওয়া অনূর্ধ্ব-২০ বিশ্বকাপেও আলবিসেলেস্তাদের হয়ে খেলেছিলেন তিনি। সেই বিশ্বকাপে আকাশি-নীলদের হয়ে একটি গোলও করেছিলেন ২৫ বছর বয়সী এ ডিফেন্ডার।

শেয়ার করুন