নোয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ হওয়ায় এই কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শনিবার রাতে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

universel cardiac hospital

সেই সঙ্গে নতুন কমিটিতে পদ প্রত্যাশীদের সাত দিনের মধ্যে সংশ্লিষ্টদের কাছে জীবনবৃত্তান্ত জমা দেয়ার আহ্বানও জানানো হয়েছে।

নোয়াখালী জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করার বিষয়টি নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন। তিনি বলেন, শিগগিরই গঠনতন্ত্র মেনে জেলার নতুন কমিটি ঘোষণা করবে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নোয়াখালী জেলা শাখার সভাপতি-সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের আগামী সাত কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত জেলার দায়িত্বপ্রাপ্ত নেতাদের কাছে জমা দিতে হবে। দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা সশরীরে নোয়াখালী গিয়ে জীবনবৃত্তান্ত সংগ্রহ করবেন।

এদিকে জেলা ছাত্রলীগ ঘোষিত সদর উপজেলা, নোয়াখালী পৌরসভা ও নোয়াখালী সরকারি কলেজ ও সোনাপুর ডিগ্রি কলেজ, সেনবাগ উপজেলা, সেনবাগ পৌরসভা ও সেনবাগ কলেজ ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

গত ১ মে সেনবাগ উপজেলা, পৌর শাখা, কলেজ শাখা ও ১১ মে নোয়াখালী সদর উপজেলা, নোয়াখালী পৌর শাখা, সরকারি কলেজ শাখা ও সোনাপুর ডিগ্রি কলেজ শাখা কমিটি ঘোষণা করেন জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, নোয়াখালী পৌর ছাত্রলীগ, সদর উপজেলা ও নোয়াখালী সরকারি কলেজ ছাত্রলীগের নতুন কমিটি দেওয়ার প্রতিবাদে গত শুক্রবার বিকেলে জেলা শহর মাইজদীর প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে একটি পক্ষ। এ সময় নতুন ওই কমিটি পকেট কমিটি দাবি করে কমিটি বাতিল করে সকলের সমন্বয়ে সম্মেলনের মাধ্যমে কমিটি দেওয়ার দাবি জানানো হয়।

ছাত্রলীগের নেতাকর্মীরা অভিযোগ করেন, গত ১ মে ও ১১ মে জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তৃণমূলের নেতাকর্মীদের বাদ দিয়ে পকেট কমিটি ঘোষণা করেন। এ নিয়ে তাদের বিরুদ্ধে গত বৃহস্পতিবার বিকেলে জুতা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেন পদবঞ্চিত নেতাকর্মীরা।

শেয়ার করুন