পি কে হালদারদের সংখ্যা কতো, প্রশ্ন ফখরুলের

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) মতো আরও যারা দেশের কোটি কোটি টাকা বিদেশে পাচার করছেন, তাদেরকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রোববার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বৌদ্ধ সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

দেশের আর্থিক কেলেঙ্কারিতে আলোচিত পি কে হালদার ভারতে গ্রেপ্তার হওয়ায় সন্তোষ জানান মির্জা ফখরুল। তিনি বলেন, যিনি টাকা পাচার করেছেন, তাকে ধরা হয়েছে। কিন্তু আমাদের প্রশ্ন, এ রকম কয়জন হালদার আছেন?

universel cardiac hospital

পি কে হালদারের মতো সরকারঘনিষ্ঠ আরও অনেকে বিদেশে টাকা পাচার করছেন বলে অভিযোগ করেন মির্জা ফখরুল। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক এক বক্তব্যেও বিষয়টি উঠে এসেছে বলে দাবি করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, চুরি, দুর্নীতি, ডাকাতি করে অর্থ পাচার করা হচ্ছে। অবশ্যই তদন্ত করে জনগণের সামনে প্রকাশ করতে হবে। সুযোগ পেয়েই বিএনপির লোকদেরকে খুঁজে তাদেরকে হয়রানি করা আর কিছু চুনোপুঁটিকে ধরে হয়রানি করা। এ ধরনের বড় বড় যারা সরকারের সঙ্গে সম্পৃক্ত, সুষ্ঠু তদন্ত করে তাদেরকে আইনের আওতায় আনতে হবে।

বৌদ্ধ সম্প্রদায়ের প্রতিনিধিদের বুদ্ধপূর্ণিমার শুভেচ্ছা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বৌদ্ধধর্ম অহিংসা ও শান্তির কথা বলে। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আজকে দেশে তা সম্পূর্ণ অনুপস্থিত। আজকে শান্তির বদলে এখানে অশান্তি। যারা সংখ্যায় কম; বিভিন্ন ধর্মের, সম্প্রদায়ের মানুষ আছেন তাদের ওপর অন্যায়, অত্যাচার, নির্যাতন বেড়ে গেছে।

গণতন্ত্র ‘পুনরুদ্ধারে’ দেশের সব ধর্ম, মত ও রাজনৈতিক দলের সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক দীপেন দেওয়ানের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চ্যুয়াল মাধ্যমে যুক্ত হয়ে লন্ডন থেকে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ুয়া, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

এর আগে দুপুরে বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার জেরেমি ব্রুআর-এর সঙ্গে সাক্ষাৎ করেন মির্জা ফখরুল। এ সময় তাঁর সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন