৩৯৭ রানে থামল শ্রীলঙ্কা, নাঈম হাসানের ৬ উইকেট

ক্রীড়া ডেস্ক

নাঈম হাসান
নাঈম হাসান। ছবি : ইন্টারনেট

গতকালের খেলা শেষে বাংলাদেশের স্পিন পরামর্শক রঙ্গনা হেরাথ বলেছিলেন, ৪০০ রানের নিচে শ্রীলঙ্কাকে অলআউট করতে চান। হেরাথের সেই চাওয়া পূরণ করেছে তাঁর শিষ্যরা। চট্টগ্রামে প্রথম টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের স্পিনাররা শ্রীলঙ্কাকে গুটিয়ে দিয়েছে ৩৯৭ রানে।

৪ উইকেটে ২৫৮ রান নিয়ে আজ খেলতে নামে লঙ্কানরা। দুর্দান্ত খেলতে থাকা অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল পঞ্চম উইকেটে গড়েন ১৩৬ রানের জুটি। শ্রীলঙ্কা পৌঁছে যায় ৪ উইকেটে ৩১৯-এ। এরপর ৬৬ রান করা চান্দিমালকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন নাঈম। ওই ওভারেই নাঈম বোল্ড করেন নিরোশান ডিকওয়ালাকে (৩)।

universel cardiac hospital

লাঞ্চ বিরতির পর আক্রমণে আসেন সাকিব আল হাসান। ১১৭তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে দুই উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তুলেন তিনি। রমেশ মেন্ডিস বোল্ড হন ১ রানে, আর এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন এমবুদেনিয়া (০)। ৪ উইকেটে ৩১৯ থেকে ৮ উইকেটে ৩২৮- এ পরিণত হয় শ্রীলঙ্কার স্কোর।

সঙ্গীদের হারিয়ে বিচলিত হননি ম্যাথিউস, দলকে টেনে নিয়ে যান ৩৯৭ রান পর্যন্ত। তবে শেষে অবশ্য আক্ষেপই সঙ্গী হলো তাঁর। মাত্র ১ রানে জন্য ডাবল সেঞ্চুরি মিস করেছেন তিনি। ৩৯৭ বলে ১ ছক্কা ও ১৯ চারে ১৯৯ রান করে শেষ ব্যাটার হিসেবে আউট হন তিনি।

বাংলাদেশের সবচেয়ে সফল বোলার নাঈম হাসান। ১০৫ রানের বিনিময়ে তিনি নিয়েছেন ৬টি উইকেট।

শেয়ার করুন