সিলেটে নানা আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সিলেট প্রতিনিধি

সিলেটে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়েছে। আজ মঙ্গলবার দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনসহ সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান মিলাদ, দোয়া মাহফিল, আলোচনাসভা ও শিরনী বিতরণের আয়োজন করে।

দিবসটি উপলক্ষে আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা যুবলীগের উদ্যোগে মঙ্গলবার ১৭ মে দুপুর ২টা ৩০ মিনিটে ঐতিহাসিক রেজিষ্টারী মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এতে যুবলীগের সর্বস্তরের নেতা স্বতস্ফূর্তভাবে অংশ নেন। এ ছাড়াও যুবলীগের পক্ষ থেকে দরগাহে হযরত শাহজালাল (র:) জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

universel cardiac hospital

এ সময় যুবলীগ নেতারা বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বদলে যাওয়া বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রতীক। ১৯৮১ সালের ১৭ মে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দীর্ঘ ৬ বছর পর খুনি জিয়াউর রহমানের ষড়যন্ত্র এবং সামরিক জান্তার রক্তচক্ষু উপেক্ষা করে স্বদেশ প্রত্যাবর্তন করেছিলেন। তিনি এসেছিলেন বলেই অন্ধকার থেকে আলোর পথে এগিয়ে চলছে আজকের বাংলাদেশ। এসব কর্মসূচিতে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমেদ (ভিপি) ও সাধারণ সম্পাদক শামীম আহমদ নেতৃত্ব দেন।

দিবসটি উপলক্ষে সিলেট জেলা ছাত্রলীগের উদ্যোগে পৃথকভাবে মঙ্গলবার বাদ আসর হযরত শাহজালালের (র.) মাজার প্রাঙ্গণে মাহফিলের আয়োজন করা হয়। এতে সিলেট জেলা ছাত্রলীগের সর্বস্থরের নেতাকর্মী অংশ নেন। জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ এ কর্মসূচিতে নেতৃত্ব দেন।

দিবসটি উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভার আয়োজন হয়। মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের পরিচালনায় সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নেওয়া এবং জনগণের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক মুক্তির ক্ষেত্রে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন অত্যন্ত তাৎপর্যপূর্ণ ছিল।

শেয়ার করুন