কুসিক নির্বাচন : ৫ মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক)
কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক)। ফাইল ছবি

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে। বৃহস্পতিবার (১৯ মে) সকাল সাড়ে ৯টা থেকে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমিতে যাচাই বাছাই শুরু হয়েছে। এরই মধ্যে ৬ জন মেয়র প্রার্থীর মধ্যে ৫ জন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। এক জনের যাচাই দুপুর পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।

বৈধতা পাওয়া মেয়র প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু (স্বতন্ত্র), নিজাম উদ্দিন কায়সার (স্বতন্ত্র), ইসলামী আন্দোলনের রাশেদুল ইসলাম, নাগরিক কমিটির কামরুল আহসান বাবুল (স্বতন্ত্র)।

universel cardiac hospital

অন্যদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা মাসুদ পারভেজ খান ইমরানের (স্বতন্ত্র) মনোনয়নপত্র দুপুরে পুনরায় যাচাই করা হবে মর্মে স্থগিত রাখা হয়েছে।

গত ১৭ মে ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। ওই দিন ৬ মেয়র প্রার্থীসহ সর্বমোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। বাকিদের মধ্যে ১২০ জন সাধারণ কাউন্সিলর এবং ৩৮ জন সংরক্ষিত নারী কাউন্সিলর।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের তাদের মনোনয়নের জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের নিকট সঠিক সময়ে আবেদন করতে হবে। সময়ের বাইরে কেউ আপিল করলে লাভ হবে না।

বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র যাচাই বাছাই কার্যক্রম চলবে। যাচাই বাছাইয়ের সময় প্রার্থী নিজে, তার প্রস্তাবকারী এবং সমর্থনকারী কিংবা তার প্রতিনিধি উপস্থিত থাকতে হবে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

শেয়ার করুন