‘আগামী নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ’

শরীয়তপুর প্রতিনিধি

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ। নিরপেক্ষ নির্বাচন করাই আমাদের প্রধান কাজ। আমাদের সেই প্রচেষ্টা অব্যাহত থাকবে। আজ শুক্রবার দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসন ও জেলা নির্বাচন কার্যালয়ের আয়োজনে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম উদ্বোধন ও স্মার্ট কার্ড বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

আনিছুর রহমান বলেন, নির্বাচনে কে এলো, কে এলো না, সেটা আমাদের কাছে প্রধান বিবেচ্য বিষয় নয়। কেউ যদি না আসে, তার জন্য নির্বাচন বন্ধ থাকবে না। আমরা চাইবো, সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক। নির্বাচন বন্ধ থকলে গণতন্ত্র বিপন্ন হবে। নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দল আছে, তাদের প্রত্যেকের সঙ্গে আমরা কথা বলবো। একাধিক বার আমন্ত্রণ জানাবো।

universel cardiac hospital

তিনি বলেন, তারা আসবে কি আসবে না, তা বলা মুশকিল। রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই। পরিস্থিতি কখন কী হয়, কেউ বলতে পারে না। তবে প্রত্যেকের সমস্যাগুলো শুনবো, সমস্যা সমাধানের চেষ্টা করবো। আমাদের প্রচেষ্টা চালিয়ে যাব।

ইভিএমে আগামী জাতীয় নির্বাচনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ৩০০ আসনে নির্বাচন ইভিএমে করার মতো এখনও প্রস্তুতি বা সমর্থ আমাদের নেই। আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখছি, ইভিএমে নিয়ে পক্ষে-বিপক্ষে বিভিন্ন রকমের কথা আছে।

অনুষ্ঠানে শরীয়তপুর জেলা প্রশাসক পারভেজ হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (যুগ্ম-সচিব) মোস্তফা ফারুক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক ছাবেদুর রহমান খোকা সিকদার, পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান, জেলা পরিষদের সচিব শামীম হোসেন, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন প্রমুখ।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদারের হাতে স্মার্ট কার্ড তুলে দেওয়া ও ঐশ্বর্য নামের একজনের স্বাক্ষরের মাধ্যমে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

শেয়ার করুন