‘লেভেল প্লেয়িং ফিল্ডে কোন কোন দল খেলবে সেটা তাদের ব্যাপার’

খুলনা প্রতিনিধি

আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান বলেছেন, আমরা (ইলেকশন কমিশন) একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করব। সেই গ্রাউন্ডে কোন কোন টিম (দল) খেলবে, সেটা হচ্ছে টিমের ব্যাপার। তবে আমরা আশ্বস্ত করতে চাই যে অবাধ, নিরপেক্ষ ও সব দলের অংশগ্রহণ করার জন্য আমরা আন্তরিকভাবে সর্বাত্মক চেষ্টা করব।

আজ শুক্রবার দুপুরে খুলনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি-২০২২-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার আহসান হাবীব খান। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

ইভিএমে ভোট গ্রহণের ব্যাপারে আওয়ামী লীগের আগ্রহ প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, যে কোনো দল, যে কোনো পদ্ধতিতে নির্বাচন চাইতেই পারে। তবে সেটা একসঙ্গে বসে, আলোচনা করে, আমরা কমিশন যেটা সঠিক মনে করব, সেটার প্রতিফলন হবে।

এর আগে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার বলেন, নির্ভুল ভোটার তালিকা প্রণয়নের ব্যাপারে সবার নজর রাখতে হবে। গণতন্ত্রকে ধরে রাখতে হলে নির্বাচন দরকার। আর নির্বাচন সঠিক করতে হলে এর পেছনে প্রধান কাজটা করে বায়োমেট্রিক ছবিযুক্ত ভোটার তালিকা।

খুলনার বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভূঞা, ডিআইজি মহিদ উদ্দিন, খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কর তাজুল ইসলাম, জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান সূত্র জানায়, এবার ২০ মে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি শুরু হয়ে আগামী ৯ জুন পর্যন্ত চলবে। ১০ জুন থেকে ছবি তোলা শুরু হবে। ২০২৩ সালের ২ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে ও ২ মার্চ চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে। এবারের ভোটার তালিকায় ১ জানুয়ারি ২০০৫ তারিখের আগে জন্মগ্রহণকারী ব্যক্তিদের নাম অন্তর্ভুক্ত করা হবে।

শেয়ার করুন